Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

কুমিল্লা শিক্ষাবোর্ডে এসএসসির উত্তরপত্র পুনঃনিরীক্ষণে ৩৫৬ জনের ফলাফল পরিবর্তন

কুমিল্লা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ ডিসেম্বর, ২০২২, ১:৩৩ পিএম

এবছর (২০২২ সনের) এসএসসি পরীক্ষায় কুমিল্লা শিক্ষাবোর্ডের আওতাধীন ১২০৩৮ জন শিক্ষার্থীর ২৩১০৩ উত্তরপত্র পুনর্নিরীক্ষনে ৩৫৬ জনের ফলাফল পরিবর্তন হয়েছে। শনিবার (২৪ ডিসেম্বর) সকাল ১০ টায় কুমিল্লা শিক্ষাবোর্ডের ওয়েবসাইটে এই ফলাফল প্রকাশিত হয়।

 

কুমিল্লা শিক্ষাবোর্ডের উপ-পরীক্ষা নিয়ন্ত্রক (মাধ্যমিক) মোহাম্মদ শহিদুল ইসলাম জানান- ২০২২ সনের এসএসসি পরীক্ষার্থীদের ১২০৩৮ জন শিক্ষার্থী ১৮ বিষয়ে ২৩১০৩ টি উত্তরপত্র পুন:নিরীক্ষণের জন্য অনলাইনে আবেদন করে। এর মধ্যে ৩৫৬ জনের ফলাফল পরিবর্তন হয়। যার মধ্যে ৩৭ জন জিপিএ ৫ পান। ১৫৫ জন ফেল থেকে পাশ করেন এবং ১৬৪ জনের গ্রেড পরিবর্তন হয়।

 

কুমিল্লা শিক্ষাবোর্ডের চেয়ারম্যান প্রফেসর মো: জামাল নাছের বলেন - আবেদনকৃত উত্তরপত্রগুলো পুনর্নিরীক্ষণের নীতিমালা অনুযায়ী যাচাই বাচাই শেষে শনিবার (২৪ ডিসেম্বর) ফলাফল প্রকাশিত হয়। ফলাফল পরিবর্তন হওয়া শিক্ষার্থীরা ২৬ ডিসেম্বর কলেজে ভর্তির জন্য অনলাইনে আবেদন করতে পারবে।

 

উল্লেখ্য গত ২৮ নভেম্বর ২০২২ সনের এসএসসি পরীক্ষার ফলাফল প্রকাশিত হয় এবং ২৯ নভেম্বর থেকে ৫ ডিসেম্বর পর্যন্ত অনলাইনে পুনর্নিরীক্ষনের আবেদন গ্রহণ করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এসএসসি

২০ ফেব্রুয়ারি, ২০২৩
৩০ ডিসেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ