Inqilab Logo

ঢাকা, সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০১৯, ১ আশ্বিন ১৪২৬, ১৬ মুহাররম ১৪৪১ হিজরী।

গণতন্ত্র পুনরুদ্ধারের পক্ষে গণরায় দেবে নারায়ণগঞ্জবাসী

| প্রকাশের সময় : ২২ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম


ভোট শেষ না হওয়া পর্যন্ত কেন্দ্রে অবস্থানের আহ্বান বিএনপির
স্টাফ রিপোর্টার : নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের নির্বাচনে গণতন্ত্র পুনরুদ্ধারের পক্ষে গণরায় দিবে নারায়ণগঞ্জবাসী। এই সাথে ভোট শেষ না হওয়া পর্যন্ত ভোট কেন্দ্রে অবস্থানের কথা ঘোষণা দিয়েছে বিএনপি। গতকাল বুধবার সংবাদ সম্মেলনে দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এই আহ্বান জানান। তিনি বলেন, নির্বাচনের যে সময় সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ভোটারদের ভোট দেয়ার জন্য আমরা আগেও আহ্বান জানিয়েছি, এখনো
আহ্বান জানাবো। ভোটাররাও আগের ঐতিহ্য অনুযায়ী সকল ধরনের ভয়কে উপেক্ষা করে ভোট দেবেন।
আমরা এখন আহ্বান জানাবো, ভোট শেষ না হওয়া পর্যন্ত ওখানে (ভোট কেন্দ্রে) বিএনপির যারা পোলিং এজেন্ট আছেন তারা কেউ সরে আসবেন না। ভোটের সময় পর্যন্ত ভোট নিশ্চিত করে সেখান থেকে ফিরে আসবেন।
আজ ২২ ডিসেম্বর অনুষ্ঠেয় নারায়ণগঞ্জ সিটি নির্বাচন প্রথমবারের  মতো দলীয় প্রতীকে হচ্ছে। বিভিন্ন দলের সাত প্রার্থী মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতায় থাকলেও মূল আলোচনা চলছে বিএনপির সাখাওয়াত হোসেন খান ও আওয়ামী লীগের প্রার্থী বিগত মেয়র সেলিনা হায়াৎ আইভীকে নিয়ে।
নারায়ণগঞ্জের সিটি নির্বাচনে দলের প্রার্থীর বিজয়ে আশাবাদ ব্যক্ত করে রিজভী বলেন, রাষ্ট্রীয় অনাচারের কশাঘাতে বেদনার্ত মানুষ তাদের প্রতিবাদের অংশ হিসেবেই ভোটাররা ধানের শীষের প্রার্থী এডভোকেট সাখাওয়াত হোসেন খানকে বিপুল ভোটে বিজয়ী করবে। দুঃশাসনের বিরুদ্ধে এক ঐতিহাসিক ভোট বিপ্লব ঘটবে। কোনো বাধাই ধানের শীষের জোয়ার ঠেকাতে পারবে না।
নির্বাচন কমিশনের প্রতি আবারো আহ্বান জানিয়ে তিনি বলেন, বিএনপি এখনো বিশ্বাস করে, নারায়ণগঞ্জের সিটি নির্বাচনে ভোট চলার সময়ে সরকারের প্রভাব বিস্তারের কোনো অপতৎপরতা দেখা গেলে তার বিরুদ্ধে তাৎক্ষণিক ব্যবস্থা গ্রহণ করে ভোটকে শান্তিপূর্ণ করবে নির্বাচন কমিশন। আমরা দৃঢ়ভাবে বিশ্বাস করি, সুষ্ঠু নির্বাচন নিশ্চিত করতে কমিশন তাদের সাবেক অবস্থান থেকে সরে আসবে এবং মানুষকে নির্বিঘেœ ভোট দেয়ার পরিবেশ সৃষ্টি করবে। আমরা আশাবাদী নির্বাচন কমিশনের শেষ বেলায় একটা অবাধ, শান্তিপূর্ণ ও সুষ্ঠু নির্বাচনের দৃষ্টান্ত স্থাপন করবে।
ভোটে কোনো ধরনের কারসাজি হলে ‘নারায়ণগঞ্জবাসী সকল সন্ত্রাস, অনাচার, অত্যাচার ও সাহসী ভোটাররা তা মোকাবিলা করবে’ বলে হুশিয়ারি দেন রিজভী।
তিনি বলেন, নির্বাচন কমিশনকে বলব, সকল পোলিং এজেন্টরা নির্বিঘেœ দায়িত্ব পালন ও ভোট গণনার সময় পোলিং এজেন্টদের উপস্থিতি নিশ্চিত করতে যথাযথ ব্যবস্থা গ্রহণ করবে। ভোট কেন্দ্রের সকল পোলিং এজেন্ট-এর দৃষ্টিসীমার মধ্যে অতিরিক্ত খালি ও ব্যালট পেপার ভর্তি বাক্সগুলো রাখা এবং ভোট গণনার সময় ব্যালট পেপার ভর্তি ব্যালট বাক্সগুলো উন্মুক্ত করতে পর্যাপ্ত নিরাপত্তামূলক ব্যবস্থা নেবে।
নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে চেয়ারপার্সনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আব্দুুল কাইয়ুম, আব্দুস সালাম, কেন্দ্রীয় নেতা সেলিম ভুঁইয়া, এবিএম মোশাররফ হোসেন, মনির হোসেন, আব্দুুল আউয়াল খান, আবুল কালাম আজাদ সিদ্দিকী প্রমুখ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নাসিক নির্বাচন

২৩ ডিসেম্বর, ২০১৬
২২ ডিসেম্বর, ২০১৬

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ