Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০১৯, ৩ আশ্বিন ১৪২৬, ১৮ মুহাররম ১৪৪১ হিজরী।

কাউকে কেন্দ্রে আসতে বাধা দিলেই সঙ্গে সঙ্গে ব্যবস্থা নেয়া হবে -কমিশন সচিব

| প্রকাশের সময় : ২২ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : দেশে প্রথমবারের মতো দলীয় প্রতীকে সিটি করপোরেশন নির্বাচন উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠানে সব ধরনের প্রস্তুতি শেষ হয়েছে। সব ধরনের শঙ্কা দূর করে আজ আনন্দমুখর পরিবেশে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনে (নাসিক) ভোট হবে বলে জানিয়েছেন  নির্বাচন কমিশন সচিবালয়ের সচিব মোহাম্মদ আবদুল্লাহ। গতকাল বুধবার বিকালে নির্বাচন কমিশন সচিবালয়ের সচিব সাংবাদিকদের  তিনি এ কথা বলেন।
সচিব বলেন, কাউকে কেন্দ্রে আসতে বাধা দিলেই সঙ্গে সঙ্গে যেন রিটার্নিং কর্মকর্তা বা স্থানীয় প্রশাসনকে জানাতে হবে। এজেন্টদের বাধা দেওয়া হচ্ছে, এমন সুনির্দিষ্ট অভিযোগ পেলেই আমরা ব্যবস্থা নেব।
তিনি বলেন, শঙ্কা দূর করে সুষ্ঠুভাবে  ভোট করার সব ধরনের ব্যবস্থা নেয়া হয়েছে।  কোথাও অনিয়ম হলেই কঠোর ব্যবস্থা নিতে নির্দেশনা দেয়া রয়েছে। কারও ব্যর্থতার জন্য ভোট বিঘিœত হলেই দায়ী ব্যক্তিদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। নিরাপত্তায় এমন ব্যবস্থা রয়েছে, যাতে মনে হবে, ভোটারদের  চেয়ে কোনোভাবেই আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্য কম থাকবে না। এ পর্যন্ত আমাদের কাছে যে খবর রয়েছে, আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রয়েছে, ভোটের অনুকূলে রয়েছে। আশা করি, এ বছর দেশ-জাতি, আমরা সবাই আনন্দমুখর একটি নির্বাচন দেখতে পাব।
সচিব আবদুল্লাহ বলেন, সমস্যা হতে পারে, এমন বিষয়গুলো বিবেচনায় নিয়ে নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে। দুই দলের প্রার্থীর থেকেও কোনো অভিযোগ আনুষ্ঠানিকভাবে পাইনি। আমাদের দৃঢ বিশ্বাস, সব ধরনের শঙ্কা দূর করে আনন্দমুখর পরিবেশে একটা  ভোট উপহার দিতে পারব। বর্তমান ইসির এটা শেষ নির্বাচন। তাই ভালো নির্বাচন করতে কমিশন আন্তরিক। নির্বাচন সুষ্ঠু হবে অবশ্যই। যারা সহিংসতা করবে, তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা হবে। কারও ব্যর্থতার জন্য নির্বাচন বিঘিœত হলে  সে যে-ই  হোন, কোনো ছাড় দেয়া হবে না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নাসিক নির্বাচন

২৩ ডিসেম্বর, ২০১৬
২২ ডিসেম্বর, ২০১৬

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ