Inqilab Logo

বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

সেমিফাইনালেই থামলো যুবারা

| প্রকাশের সময় : ২২ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপে শুরু থেকেই দূর্দান্ত বাংলাদেশ। সেই ধারাবাহিকতা রক্ষা করে সেমিফাইনালের লড়াইয়ে পৌঁছে গেছে সাইফ হাসানের দল। শ্রীলঙ্কায় যুবাদের ফাইনালে ওঠার লড়াইটি স্বাগতিকদের বিপক্ষে। গতকাল কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে সেই লড়াইয়ে বাধা হয়ে দাঁড়ায় বৃষ্টি। বাংলাদেশের দেয়া ১৯৫ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ২ উইকেটে যখন লঙ্কান যুবাদের সংগ্রহ ১০৬ ঠিক সেই মূহুর্তে আকাশ কালো করে নামে বেরসিক বৃষ্টি। ৭.১ ওবার বল করে ১২ রান দিয়ে দুটি উইতেটই তুলে নেন নাঈম হাসান। পরে ঘন্টাখানেক অপেক্ষা করেও মাঠে গড়াতে পারেনি খেলা। অবশেষে  ডার্ক ওয়ার্থ লুইস মেথডে শ্রীলঙ্কাকে ২৬ রানে জয়ী ঘোষনা করেন দুই আম্পায়ার। আগামীকাল একই ভেন্যুর ফাইনালে ভারতের মুখোমুখি হবে স্বাগতিক শ্রীলঙ্কা।
এর আগে টস জিতে ব্যাট করতে নেমে লঙ্কান বোলারদের বিপক্ষে খুব একটা সুবিধা করতে পারেনি সাইফ, ধ্রুবরা। নির্ধারিত ওভারের আগেই (৪৮.৩) মাত্র ১৯৪ রানে গুটিয়ে যায় বাংলাদেশের যুবাদের ইনিংস। সর্বোচ্চ রায়ান রাফসান রহমান করেন ৩৮ রান। আফিফ হোসেন ধ্রুবর (৩৬) সঙ্গে তার জুটিটি বাদ দিলে আর কেউই শ্রীলঙ্কান বোলারদের মোকাবেলা করতে পারেনি শক্ত হাতে। অধিনায়ক সাইফ হাসান ২৬, মোহাম্মদ রাকিব ২২, সজীব হোসেন ও হাবিবুর রহমান ১৮ করে, নাঈম হাসান করেন ১১ রান। লঙ্কানদের হয়ে ১০ ওবারে ২৫ রান দিয়ে ৪টি উইকেট তুলে নেন জয়াভিকরমা। এছাড়া ৩টি শিকার ভিরাসিংহের।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ