Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

গঙ্গাচড়ায় পরিবহনে নীরব চাঁদাবাজি

| প্রকাশের সময় : ২৩ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

গঙ্গাচড়া (রংপুর) উপজেলা সংবাদদাতা : রংপুর জেলার গঙ্গাচড়া উপজেলার বড়াইবাড়ী টু রংপুর রুটে চলছে নীরব চাঁদাবাজি। ভুয়া চেইন মাস্টারদের দাপটে সিএনজি চালকরা অসহায় হয়ে চাঁদার টাকা পরিশোধ করছে প্রতিনিয়ত।
প্রাপ্ত অভিযোগে জানা গেছে, গঙ্গাচড়ার পাইকান বড়াইবাড়ী টু রংপুর রুটে সিএনজি চলাচল করছে প্রায় চার বছর ধরে। বর্তমানে ওই রুটে সিএনজির সংখ্যা ১৯টি। এই রুটে কোনো বৈধ চেইন সিস্টেম না থাকায় পাইকান বড়াইবাড়ী এলাকার মৃত তছলিম উদ্দিনের পুত্র রহিম বখস, আলেপ উদ্দিনের পুত্র আজহারুল ও নুর কাউসির পুত্র মশিউর রহমান লেবু সন্ত্রাসী কায়দায় ভয়ভীতি দেখিয়ে ১৯টি সিএনজি থেকে একশ’ টাকা করে এক হাজার ৯০০ টাকা চাঁদা আদায় করছে প্রতিনিয়ত। চাঁদার টাকা পরিশোধে গরমিল কিংবা চাঁদা দিতে অস্বীকৃতি জানালে সিএনজি চালকদের ভাগ্যে জোটে অশ্লীল গালমন্দ এমনকি শারীরিক নির্যাতন কিংবা লাঞ্ছিত হওয়ার ঘটনাও। এ ব্যাপারে সিএনজি চালক সেলিম, শাহাদৎ, কাইয়ুম, সাদা ও সামিউলের সাথে কথা হলে তারা জানান, গঙ্গাচড়ার পাইকান বড়াইবাড়ী টু বাংলাদেশ ব্যাংক মোড় রংপুর রুটে সিএনজি চালাতে হলে অবৈধ ওই সব চেইন মাস্টারকে প্রতিনিয়ত একশ’ টাকা করে চাঁদা পরিশোধ করতে অনীহা প্রকাশ করলে ওই রুটে তারা সিএনজি চালাতে দেয় না।
এ বিষয়ে গঙ্গাচড়া থানার অফিসার ইনচার্জ জিন্নাত আলীর সাথে কথা হলে তিনি জানান, এ সংক্রান্ত কোনো অভিযোগ আমরা পাইনি, অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেব।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চাঁদাবাজি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ