Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সীমান্ত হত্যার জন্য দায়ী সরকারের তোষণনীতি: জাগপা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ জানুয়ারি, ২০২৩, ৭:৩৯ পিএম

জাগপা সভাপতি বীরমুক্তিযোদ্ধা খন্দকার লুৎফর রহমান বলেন, দেশ এখন কঠিন ক্রান্তিকাল অতিক্রম করছে। দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব হুমকিসহ জনগণ নিরাপত্তাহীনতায় ভুগছে। ভারতীয় আধিপত্যবাদী শক্তির একক মদদে বর্তমান একদলীয় সরকার বাংলাদেশকে একটা ব্যর্থ রাষ্ট্রে পরিণত করার দিকে এগিয়ে দিচ্ছে। তিনি বলেন, সীমান্তে ফেলানীর লাশ ঝুলে থাকা মানে হলো বাংলাদেশকে ঝুলিয়ে রাখা। ক্ষমতার প্রতিযোগিতায় আজ দেশের রাজনৈতিক শক্তি-ব্যক্তি-গোষ্ঠী ভারতীয় আগ্রাসনের বিরুদ্ধে নীরব ভূমিকা পালন করেছে।

শনিবার (০৭ জানুয়ারি) নয়াপল্টনে দলীয় কার্যালয়ে ‘৭ জানুয়ারি শহীদ ফেলানী দিবস উপলক্ষে’ ঢাকা মহানগর জাগপা আয়োজিত আলোচনা সভায়য় তিনি এসব কথা বলেন।

লুৎফর রহমান বলেন, কাঁটাতারে ঝুলন্ত ফেলানীর লাশ ভারতীয় আগ্রাসনের বিরুদ্ধে প্রতিবাদের প্রতীক। এই ছবি শুধু ফেলানীর লাশের ছবি নয়, এই ছবি কাঁটাতারে বিদ্ধ বাংলাদেশের সার্বভৌমত্ব। এই ছবি বাংলাদেশের নতজানু পররাষ্ট্রনীতি রাজনীতিকদের ভারত তোষণনীতির বিরুদ্ধে তীব্র ধিক্কার। তিনি আরো বলেন, সীমান্তে বিনা উসকানিতে বিএসএফ কর্তৃক বাবার সামনে শিশু ফেলানীকে হত্যাসহ সারা বছর সীমান্তে ভারতীয় বিএসএফের নিরীহ বাংলাদেশীদের হত্যার ঘটনা ভারতের আগ্রাসী চরিত্র ও সরকারের নতজানু পররাষ্ট্রনীতির পরিচয় বহন করে।

জাগপা ঢাকা মহানগর সভাপতি মোহাম্মদ হোসেন মোবারকের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক নজরুল ইসলামে পরিচালনায় আলোচনায় অংশগ্রহণ করেন জাগপার সাধারণ সম্পাদক এসএম শাহাদাত, যুগ্ম সাধারণ সম্পাদক ডা. আওলাদ হোসেন শিল্পী, সাইফুল আলম, নির্বাহী সদস্য প্রফেসর তপন চন্দ্র ধর, আবদুল হাই, যুব জাগপার সভাপতি মীর আমির হোসেন আমু, শ্রমিক নেতা আবু সুফিয়ান, শেখ জাহিদ প্রমুখ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাগপা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ