Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিএসআরএমের ১৫ শতাংশ লভ্যাংশ ঘোষণা

প্রকাশের সময় : ১৯ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : শেয়ারহোল্ডারদের জন্য বিএসআরএম লিমিটেড ১৫ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর মধ্যে ৫ শতাংশ নগদ ও ১০ শতাংশ বোনাস শেয়ার। কোম্পানিটি ৩১ ডিসেম্বর ২০১৫ সমাপ্ত হিসাব বছরের জন্য এ লভ্যাংশ ঘোষণা করেছে বলে বৃহস্পতিবার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে জানা গেছে।
এর আগে বুধবার কোম্পানির পরিচালনা পর্ষদের বৈঠকে এ লভ্যাংশ দেওয়ার সিদ্ধান্ত নেয়া হয়।
জানা গেছে, ২০১৫ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাব বছরের আর্থিক প্রতিবেদন অনুযায়ী কোম্পানিটির শেয়ারপ্রতি (ইপিএস) আয় হয়েছে ৪.৭৮ টাকা এবং শেয়ারপ্রতি ডাইলুটেড ইপিএস ৪.৭৫ টাকা। শেয়ার প্রতি সম্পদ মূল্য ৫৫.২৮ টাকা ও শেয়ারপ্রতি নগদ সম্পদ প্রবাহের পরিমাণ হচ্ছে (১০.১৬) টাকা। আগের বছর একই সময়ে শেয়ারপ্রতি আয় হয়েছিল ৭০ পয়সা এবং ডাইলুটেড ইপিএস ছিল ৬৮ পয়সা।
কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ৩০ মার্চ বন্দর নগরী চট্টগ্রামে অবস্থিত ইনস্টিটিউশন অব ইঞ্জিনিয়ার্সে দুপুর সাড়ে ১২টায় অনুষ্ঠিত হবে। এ জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ৩ মার্চ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএসআরএমের ১৫ শতাংশ লভ্যাংশ ঘোষণা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ