Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতিসংঘ দূত ফেলিপ গঞ্জালেজ ২০ জানুয়ারি ঢাকা আসছেন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ জানুয়ারি, ২০২৩, ১২:০০ এএম

জাতিসংঘের বিশেষ র‌্যাপোটিয়ার ফেলিপ গঞ্জালেজ ঢাকা আসছেন। প্রস্তাবিত সুচী অনুযায়ী আগামী ২০ জানুয়ারি তিনি বাংলাদেশে পৌঁছাবেন। জাতিসংঘ মানবাধিকার পরিষদের ওয়েবসাইটে প্রকাশিত বিজ্ঞপ্তি মতে, ফেলিপ গঞ্জালেজ বাংলাদেশ সফরকালে অভিবাসীদের মানবাধিকার সুরক্ষার বিষয়টি সরেজমিনে পর্যবেক্ষণ করবেন। এ ছাড়াও সরকার এবং মাইগ্রেশন সংশ্লিষ্ট স্টেক হোল্ডারদের সঙ্গে মতবিনিময় করবেন। বাংলাদেশ সফর শেষে কী দেখলেন তা আগামী জুনে মানবাধিকার পরিষদে উপস্থাপন করতে যাওয়া একটি প্রতিবেদনে তুলে ধরবেন ফেলিপ গঞ্জালেজ। সফর সামনে রেখে তিনি এ বিষয়ে সংশ্লিষ্ট ব্যক্তিদের মতামত চেয়েছেন।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, ফেলিপ গঞ্জালেজ বাংলাদেশে অভিবাসীদের মানবাধিকার সুরক্ষা নিশ্চিতের লক্ষ্যে রাষ্ট্রের বাধ্যবাধকতা এবং এ সংক্রান্ত উদ্যোগের অগ্রগতি মূল্যায়ন করবেন। একই সঙ্গে অভিবাসীদের মানবাধিকার সুরক্ষার সঙ্গে সম্পর্কিত চ্যালেঞ্জগুলো চিহ্নিত করবেন এবং তাদের মানবাধিকার নিশ্চিত করতে রাষ্ট্র এবং সংশ্লিষ্ট অংশীজনদের কাছে সুপারিশ তুলে ধরবেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতিসংঘ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ