Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বরিশালে ১০ দফা দাবী বাস্তবায়নের দাবীতে মহানগর ও সদর উপজেলা বিএনপির সমাবেশ ও বিক্ষোভ

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ১৬ জানুয়ারি, ২০২৩, ৭:০০ পিএম

বরিশালে ১০দফা দাবী বাস্তবায়ন ও বিদ্যুতের মূল্য বৃদ্ধি সহ নিত্যপণ্যের মূল্য বৃদ্ধির প্রতিবাদে মহানগর ও সদর উপজেলা বিএনপি দলীয় কার্যলয় এবং বরিশাল প্রেসক্লাব প্রাঙ্গনে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে।

এসময় বরিশাল মহানগর বিএনপি আহবায়ক মোঃ মনিরুজ্জামান খান ফারুক বলেন, চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া সহ ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের মিথ্যা মামলা প্রত্যাহার এবং বিদ্যুতের মূল্য বৃদ্ধির প্রতিবাদ ও ১০ দফা দাবী আদায় না হওয়া পর্যন্ত বিএনপি আন্দোলন-সংগ্রামের মাঠে থাকবে। তিনি বলেন, এ অবৈধ নিশিরাতের সরকারকে হঠিয়ে তত্বাবধায়ক সরকারের দাবী বাস্তবায়ন করেই আমরা রাজপথ ছাড়ব ।
এসময় তিনি বিএনপি সহ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতা কর্মীদের নিজ নিজ ইউনিটের সকল সদস্যকে ঐক্যবদ্ধভাবে দলীয় কর্মসূি কে আরো বেগবান করার আহবান জানান।
সোমবার কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে নগরীতে জেলা ও মহানগর বিএনপি কার্যলয় প্রাঙ্গনে ১০ দফা দাবী বাস্তবায়ন ও বিদ্যুতের মূল্য হ্রাসের দাবীতে বিক্ষোভ মিছিল পূর্ব সমাবেশে সদস্য সচিব এ্যাড, মীর জাহিদুল কবির জাহিদের সঞ্চলনায় আরো বক্তব্য রাখেন, মহানগর বিএনপি সিনিয়র যুগ্ম আহবায়ক এ্যাড, আলী হায়দার বাবুল,যুগ্ম আহবায়ক ও সাবেক বিসিসি কাউন্সিলর জিয়া উদ্দিন সিকদার জিয়া,যুগ্ম আহবায়ক ও বিসিসি কাউন্সিলর হাবিবুর রহমান টিপু,বিসিসি প্যানেল মেয়র ও যুগ্ম আহবায়ক কে এম শহিদুল্লাহ,মহানগর,মহানগর শ্রমিকদল আহবায়ক মোঃ ফয়েজ আহমেদ খান,মহানগর মহিলা দল সভাপতি অধ্যাপিকা ফারহানা তিথি।
পরে দলীয় কার্যলয় থেকে এক বিক্ষোভ মিছিল নগরীররপ্রধান কয়েকটি সড়ক প্রদক্ষিন করে দলীয় কার্যলয় এসে শেষ করে।
অপরদিকে সাংবাদিক মাইনুল হাসান সড়কে প্রেসক্লাব প্রাঙ্গনে বরিশাল সদর উপজেলা বিএনপি কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসাবে পৃথকভাবে বিক্ষোভ সমাবেশ করে। উপজেলা বিএনপি আহবায়ক আলহাজ্ব নুরুল আমিনের সভাপতিত্বে ও সদস্য সচিব রফিকুল ইসলাম শেলিমের সঞ্চলনায় বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন কেন্দ্রীয় বিএনপি নির্বাহী কমিটির সদস্য আলহাজ্ব এবায়েদুল হক চাঁন, বরিশাল দক্ষিন জেলা কৃষকদল আহবায়ক এইচ.এম মহসিন আলম,জেলা মহিলা দল সভাপতি ফাতেমা রহমান,বরিশাল দক্ষিণ জেলা যুবদল ভারপ্রাপ্ত সভাপতি মামুন রেজা খান, সাধারন সম্পাদক এ্যাড, এইচ.এম তছলিম উদ্দিন প্রমুখ। সোমবার বিএনপির কেন্দ্রীয় কর্মসূচি উপলক্ষে নগরীতে আইন শৃঙ্খলা রক্ষায় বিএনপি দলীয় কার্যলয় সহ সদর রোডে বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ