Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

নিউইয়র্কে জাতিসংঘের অফিসে আগুন লাগাব -ফিলিপিনো প্রেসিডেন্ট

বিশ্বসংস্থাটি নিরপেক্ষ নয়

| প্রকাশের সময় : ২৫ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : নিউইয়র্কে জাতিসংঘের ভবন আগুনে পুড়িয়ে দেয়ার হুমকি দিয়েছেন ফিলিপাইনের প্রেসিডেন্ট রদ্রিগো দুতার্তে। তিনি বলেছেন, ‘আমি যখন আমেরিকায় যাব, তখন নিউইয়র্কে জাতিসংঘের ভবনে আগুন লাগিয়ে দেব। এজন্য যে কেউ জাতিসংঘে আমার বিরুদ্ধে অভিযোগ করতে পারেন।’ ওই বিশ্বসংস্থাটি নিরপেক্ষ নয় বলেও মন্তব্য করেন তিনি। শুক্রবার দেশটির দক্ষিণাঞ্চলের একটি সামরিক ঘাঁটি পরিদর্শনের সময় তিনি এ হুমকি দেন। সম্প্রতি জাতিসংঘের মানবাধিকার কমিশন ফিলিপাইনে মাদক চোরাচালানের সঙ্গে জড়িতদের হত্যার বিষয়ে তদন্তের দাবি তোলার পর দুতার্তে একের পর এক সংস্থাটির সমালোচনা করে যাচ্ছেন।
জাতিসংঘ বলছে, ফিলিপাইনের প্রেসিডেন্ট হিসেবে দুতার্তে দায়িত্ব নেয়ার পর থেকে এ পর্যন্ত মাদক চোরাচালানের সঙ্গে জড়িত অন্তত ছয় হাজার ব্যক্তিকে হত্যা করা হয়েছে।
দুতার্তে এক প্রতিক্রিয়ায় বলেছেন, তার দেশ জাতিসংঘ ও আন্তর্জাতিক অপরাধ আদালত থেকে বেরিয়ে আসবে। একই সঙ্গে আমেরিকার সঙ্গেও সব ধরনের সহযোগিতা বন্ধ করে দেবে। সূত্র : দৈনিক পাকিস্তান উর্দু।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ