Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

দেশে আজ গণতন্ত্র নেই সংসদে জনগণের প্রতিনিধি নেই-বঙ্গবীর কাদের সিদ্দিকী

| প্রকাশের সময় : ২৫ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

টাঙ্গাইল জেলা সংবাদদাতা : কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী বীর উত্তম বলেছেন, দেশে আজ গণতন্ত্র নেই। জনগণের প্রতিনিধির সংসদ নেই। সংসদের বেশির ভাগ সদস্যই ব্যবসায়ী। রাজনীতি এখন ব্যবসায়ী লুটেরাদের হাতে। তিনি শনিবার দুপুরে টাঙ্গাইল শহীদ স্মৃতি পৌর উদ্যানে কৃষক শ্রমিক জনতা লীগের ১৮তম প্রতিষ্ঠাবার্ষিকী ও দলের টাঙ্গাইল জেলা সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।
কৃষক শ্রমিক জনতা লীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ও জেলা সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক হাবিবুর রহমান তালুকদার খোকা বীর প্রতীক এতে সভাপতিত্ব করেন।
সম্মেলনে বঙ্গবীর কাদের সিদ্দিকী আরো বলেন, বঙ্গবন্ধুর পায়ের নিচে অস্ত্র জমা দিয়েছিলাম। কিন্তু সেই অস্ত্র জমা দেয়া আজ কোনো কাজেই আসেনি। কারণ সন্ত্রাস ও লুটেরারাই আজ দেশ শাসন করছে। তিনি বলেন, আমি বঙ্গবন্ধুর আদর্শ নিয়ে মুক্তিযুদ্ধ ও আওয়ামী লীগ করেছি। সে আদর্শ আজ আওয়ামী লীগের মধ্যে নেই। তাই কৃষক শ্রমিক জনতা লীগ দল গঠন করেছি। যতদিন না মানুষের অধিকার প্রতিষ্ঠা হবে ততদিন আন্দোলন সংগ্রাম চালিয়ে যাবো।
তিনি বলেন, মুক্তিযুদ্ধারা দয়ার পাত্র নয়, তারা সম্মানের পাত্র। আজ মুক্তিযোদ্ধাদের সেই সম্মান নেই।
তিনি বলেন, রাজনীতিবিদরা আজ মনে করেনা জনগণের দরকার আছে। আর জনগণও মনে করেনা রাজনৈতিক নেতারা দেশের মানুষের জন্য কিছু করতে পারবে। এমন অবস্থা আজ বিরাজ করছে। রাজনীতির প্রতি রাজনৈতিক নেতাদের প্রতি জনগণের আস্থা, বিশ্বাস কমে গেছে।
তিনি বলেন, বঙ্গবন্ধুর চামড়া দিয়ে যারা ডুগডুগি বাজাতে চেয়েছিল, বঙ্গবন্ধু হত্যার পর আজ তাদের ভাগ্যের চাকা খুলে গেছে। তিনি ক্ষোভের সাথে বলেন, আজ রাশেদ খান মেননের মতো মানুষরা বিমানমন্ত্রী হয়ে শেখ হাসিনাকে হত্যার ষড়যন্ত্র করবে, তা আমি সহ্য করব না। আগামী জানুয়ারি মাসের মধ্যে যদি রাশেদ খান মেনন সাহেবকে মন্ত্রীত্ব থেকে সরিয়ে দেয়া না হয় তবে তাকে গামছা দিয়ে টেনে নামানো হবে। তিনি বলেন, নারায়ণগঞ্জের সিটি করপোরেশন নির্বাচন অবাধ ও সুষ্ঠু হয়েছে। এই সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে সেলিনা হায়াৎ আইভী নির্বাচিত হয়েছেন। এ নিয়ে কোনো সংশয় নেই। শামীম ওসমান যদি আইভীর পক্ষে নির্বাচন না করতো, তাহলে আইভী আরো ১০ হাজার ভোট বেশি পেতো। শামীম ওসমান ব্যালটে সিল দিয়ে প্রদর্শন করে যে আচরণবিধি লঙ্ঘণ করেছে, তার বিচার হওয়া উচিত।
সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত থেকে শুভেচ্ছা বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগের সভাপতি সাবেক এমপি ফজলুর রহমান খান ফারুক, সাবেক পররাষ্ট্র প্রতিমন্ত্রী আবুল হাসান চৌধুরী, বিশিষ্ট মুক্তিযোদ্ধা বুলবুল খান মাহবুব, আবু মোহাম্মদ এনায়েত করিম, ন্যাপ ভাসানীর মহাসচিব হাসরত খান ভাসানী।
সম্মেলনে অতিথি হিসেবে বক্তব্য রাখেন দলের কেন্দ্রীয় নেতা নাসরিন কাদের সিদ্দিকী। স্বাগত বক্তব্য রাখেন জেলা সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক হাসমত আলী নেতা, সম্মেলন পরিচালনা করেন, জেলা কৃষক শ্রমিক জনতা লীগের নেতা অ্যাডভোকেট রফিকুল ইসলাম রফিক। সম্মেলনে বিভিন্ন উপজেলা প্রতিনিধিসহ জেলা প্রতিনিধিরা বক্তব্য রাখেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ