Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

বরিশালে হাসপাতাল থেকে চুরি করা শিশুসহ নারী আটক

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ১৮ জানুয়ারি, ২০২৩, ৭:১১ পিএম

বরিশাল শের এ বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের গাইনী ওয়ার্ড থেকে চুরি করা এক শিশু উদ্ধার করল পুলিশ। বুধবার দুপরে হাসপাতালের তৃতীয় তলায় ৩ নম্বর ওয়ার্ডের ৬ নম্বর বেড থেকে একদিনের নবজাতক শিশু ইমাম মাহাদী চুরি হয়ে যায়। পরে শিশুটিকে নিয়ে পালানোর সময় স্থানীয়দের সহায়তায় চরমোনাই ইউনিয়নের চরহোগলা গ্রামের মো. আমির বিশ্বাসের স্ত্রী শাহিনুর বেগমকে (৩৫) আটক করা হয়েছে। শিশু ইমাম মাহাদী নগরীর কাউনিয়া বিসিক এলাকার মীরা বাড়ির বাসিন্দা হেলাল বেপারীর ছেলে।

শিশুর ফুফু রুনা বেগম সাংবাদিকদের জানান, বুধবার সিজার অপারেশনের মাধ্যমে মাহাদীর জন্ম হয়। এটাই তার বাবা-মা’র একমাত্র সন্তান। বুধবার দুপুরে শিশটির মা তার ভাবীর পাশে ভাতিজাকে রেখে বাথরুমে গেলে সে ঘুমিয়ে পড়ে। এ সুযোগে চোর মেহেদিকে নিয়ে চম্পট দেয়।
রুনা বেগম বলেন, বাথরুম থেকে এসে ভাতিজাকে না পেয়ে দৌড়ে নার্সের কাছে বিষয়টি জানান। অন্যান্যরা হাসপাতালের বিভিন্নস্থানে খুজতে থাকেন। হাসপাতালের নিচে নেমে শুনতে পান আমানতগঞ্জে একটি শিশুসহ নারীকে আটক করা হয়েছে।
শিশুকে উদ্ধার করা শাহাদাত হোসেন মাসুম বরিশাল সিটি কর্পোরেশনের কর্মী। নগরীর ৬ নম্বর ওয়ার্ডে পানি ট্যাংকি এলাকা দিয়ে বাসার যাবার পথে এক নারী একটি শিশুকে বুকের মধ্যে আড়াল করে নিয়ে েেত দেখে তার সন্দেহ হলে ওই মহিলাকে চ্যালেঞ্জ করেন। তখন ঐ মহিলা শিশুটিকে রাস্তার ওপর ফেলে পালানোর চেষ্টা করে। শাহাদাত শিশুকে এক ছোট ভাইয়ের কাছে রেখে পলায়নপর ঐ নারীকে আটক করে ৯৯৯ এ কল করে। কিছুক্ষনের মধ্যেই মহানগর পুলিশের আমানতগঞ্জ পুলিশ ফাড়ি থেকে একটি দল এলে তাদের কাছে শিশু ও অঅটকৃত মহিলাকে হস্তান্তর করা হয়।
আমানতগঞ্জ পুলিশ ফাড়ির এসআই লোকমান হোসেন সাংবাদিকদের জানান, তার কন্যা নিঃসন্তান বলে হাসপাতাল থেকে একটি শিশু কিনতে এসে হাসপাতাল থেকে এক নারী শিশুটিকে তার কাছে দিয়েছে বলে আটককৃত শাহিনুর জানিয়েছে। যে নারী তাকে শিশু দিয়েছে, তাকে কোন টাকা দেননি। তার পরিচয়ও জানাতে পারেনি শাহিনুর।
কোতয়ালী থানার পরিদর্শক (তদন্ত) আমানুল্লাহ বারী সাংবাদিকদের জানিয়েছেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে তার স্বীকারোক্তির সত্যতা রয়েছে। তবে সবকিছু যাচাই-বাছাই করা হচ্ছে। তবে তার দেয়া তথ্যের সত্যতা থাকলেও, এটা বেআইনী। আইনগত ব্যবস্থা নেয়া হচ্ছে।
শিশুটির মা কাকলী বেগম শিশু সন্তানকে ফিরে পেয়ে পুলিশ ও উদ্ধার করা স্থানীয়দের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আটক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ