Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

নতুন প্রজন্মকে নাস্তিক বানানোর গভীর ষড়যন্ত্র রুখে দিতে হবে

বিভিন্ন ইসলামী দলের নেতৃবৃন্দ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ জানুয়ারি, ২০২৩, ১২:০০ এএম

নতুন পাঠ্যসূচিতে ইসলামী বিশ্বাস পরিপন্থি বিবর্তনবাদ কোমলমতি শিক্ষার্থীদের পাঠ্য করা হয়েছে। ডারউইনের নাস্তিক্যবাদী মতবাদের মাধ্যমে নতুন প্রজন্মকে নাস্তিক বানাবার সকল আয়োজন সম্পন্ন করা হয়েছে। তাহলে কী দাঁড়ালো মানুষ আগে বানর ছিল, সে হিসেবে মানুষ বানরের জাতি। আগামী প্রজন্মকে নাস্তিক বানানোর গভীর ষড়যন্ত্র রুখে দিতে হবে। গতকাল বিভিন্ন ইসলামী দলের নেতৃবৃন্দ সভা মানববন্ধন ও বিবৃতিতে এসব কথা বলেছেন।

পীর সাহেব চরমোনাই ঃ ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই বলেছেন, আল্লাহ রব্বুল আলামিন মানুষকে নিজহাতে খুব সুন্দর আকৃতিতে সৃষ্টি করেছেন। যার বর্ণনা পবিত্র কোরআনে উল্লেখ আছে। সেই ধারাবাহিকতায় পৃথিবীর প্রথম মানুষ ও প্রথম নবী হযরত আদম (আ.)। হযরত আদমের ধারাবাহিকতায় পৃথিবীতে মানুষ চলে আসছে। এখন ৯২ ভাগ মুসলমানের দেশের শিক্ষা সিলেবাসে মানুষ বানর থেকে সৃষ্টি হয়েছে এমন শিক্ষার অর্থ কী?। ডারউইনের নাস্তিক্যবাদী মতবাদের মাধ্যমে নতুন প্রজন্মকে নাস্তিক বানাবার সকল আয়োজন সম্পন্ন করা হয়েছে। তাহলে কী দাঁড়ালো মানুষ আগে বানর ছিল, সে হিসেবে মানুষ বানরের জাতি।

এভাবে সিলেবাসে আমাদের সন্তানদেরকে বানর বানানোর চেষ্টা হচ্ছে। কিন্তু তারা বানরের জাতি হতে পারে, মুসলমানরা বানরের জাতি নয়। মুসলমানরা হলো হযরত আদম (আ.) এর জাতি বা সন্তান। তিনি বলেন, আমাদের সন্তানদেরকে নাস্তিক বানাতে দিতে পারি না। আগামী প্রজন্মকে নাস্তিক বানানোর গভীর ষড়যন্ত্র রুখে দিতে হবে।
গতকাল বুধবার বিকেলে সিলেট আলিয়া মাদরাসা ময়দানে ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ সিলেট জেলা ও নগর আয়োজিত বিশাল ছাত্র গণজামায়েতে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। ইসলামী আন্দোলনের এক প্রেস বিজ্ঞপ্তিতে এতথ্য জানানো হয়েছে।

ছাত্র জমিয়ত বাংলাদেশ ঢাকা মহানগর ঃ জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের মহাসচিব শাইখুল হাদিস গোলাম মহিউদ্দিন ইকরাম বলেছেন, কোমলমতি ছাত্রছাত্রীদের নাস্তিক্যবাদী হিন্দুত্ববাদী শিক্ষা পাঠ্যক্রমে চাপিয়ে দেয়ার ষড়যন্ত্র সফল হবে না। শিক্ষা সিলেবাস থেকে হিন্দুত্ববাদী শিক্ষা সংশোধন করে ইসলামী শিক্ষা বহাল রাখতে হবে। এদেশের তৌহিদী জনতা নাস্তিক্যবাদী শিক্ষা কোনো ক্রমেই মেনে নিবে না। অবিলম্বে পাঠ্যসূচি থেকে নাস্তিক্যবাদী শিক্ষা পরিহার করে সকল স্তরে ধর্মীয় শিক্ষা বাধ্যতামূলক করতে হবে। অবিলম্বে পাঠ্যবইয়ে বিতর্কিত অংশগুলো সংশোধন করতে হবে। গতকাল বুধবার জাতীয় প্রেসক্লাবের সামনে ছাত্র জমিয়ত বাংলাদেশ ঢাকা মহানগর আয়োজিত নতুন শিক্ষাক্রমে ইসলামবিরোধী ষড়যন্ত্রের প্রতিবাদে অনুষ্ঠিত মানববন্ধন কর্মসূচিতে শাইখুল হাদিস গোলাম মহিউদ্দিন ইকরাম প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। সংগঠনের কেন্দ্রীয় সভাপতি নিজাম উদ্দিন আদনানের সভাপতিত্বে এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, মুফতি জাকির হোসেন খান, মাওলানা আতাউর রহমান আতিকী, ছাত্রনেতা খালেদ মাহমুদ, মীম সালমান ও শামীম।

খেলাফত মজলিস ঃ খেলাফত মজলিসের আমীর মাওলানা মোহাম্মদ ইসহাক বলেছেন, ‘নতুন শিক্ষাক্রম-২০২৩ প্রণয়নের মাধ্যমে সরকার শিক্ষাব্যবস্থাকে ধ্বংসের দ্বারপ্রান্তে নিয়ে গেছে। নতুন পাঠ্যবইয়ে ইসলামী শিক্ষা সঙ্কোচন করা হয়েছে। এদেশের ব্রিটিশ পূর্ববর্তী মুসলিম শাসক ও ইসলামী সমাজব্যবস্থাকে খাটো করা হয়েছে। ব্রিটিশ বিরোধী আন্দোলনে এই বাংলার মুসলিম বীরদের ভূমিকা উপেক্ষা করা হয়েছে। বাংলা সাহিত্যে মুসলিম কবি-সাহিত্যিকদের লেখা সঙ্কোচিত করা হয়েছে। ইসলামী বেশভ‚ষা ও পোশাককে অবজ্ঞা করা হয়েছে। মাদরাসার পাঠ্যবইয়ে ইসলামী মূল্যবোধ পরিপন্থি লেখা ও ছবি সংযুক্ত করা হয়েছে। ইসলামী বিশ্বাস পরিপন্থি বিবর্তনবাদ স্কুলের কোমলমতি শিক্ষার্থীদের পাঠ্য করা হয়েছে। কোন অপশক্তির ইন্ধনে পাঠ্যবইয়ের মাধ্যমে কোমলমতি শিশুদের মনে এমন সাম্প্রদায়িক ঘৃণা ও ইসলাম বিদ্বেষ সৃষ্টি করা হচ্ছে তা সরকারকে অবশ্যই খাতিয়ে দেখতে হবে।

আমাদের আগামী প্রজন্মের ভবিষ্যতের জন্য এমন একটি শিক্ষাক্রম প্রণয়ন করতে হবে যা সংখ্যাগরিষ্ঠ মানুষের ধর্মীয় মূল্যবোধের সাথে সামঞ্জস্যশীল হবে এবং দেশকে সমৃদ্ধির পথে এগিয়ে নিয়ে যাবে। অবিলম্বে পাঠ্যবইয়ের বিতর্কিত অংশগুলো সংশোধন করতে হবে। পাঠ্যবই প্রণয়নে বিশেষজ্ঞ কমিটির মধ্যে ইসলামী মূল্যবোধে বিশ্বাসী ব্যক্তি ও সর্বজন শ্রদ্ধেয় আলেম-উলামাকে অন্তুর্ভুক্ত করতে হবে। আমীরে মজলিস মঙ্গলবার রাতে কেন্দ্রীয় নির্বাহী পরিষদের সাপ্তাহিক বৈঠকে সভাপতির বক্তব্যে এসব কথা বলেন।

নেজামে ইসলাম পার্টি ঃ বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির সভাপতি ও ইসলামী ঐক্য জোটের চেয়ারম্যান মাওলানা আব্দুর রকীব এক বিবৃতিতে বলেন, নতুন শিক্ষা সিলেবাসে ইসলাম বিদ্বেষী শিক্ষা সংযোজন এবং ইসলামী শিক্ষা সঙ্কোচন করে ছাত্রছাত্রীদের নাস্তিক্যবাদী বানাবার ষড়যন্ত্র চলছে। শিক্ষার সর্বস্তলে ধর্মীয় শিক্ষা বাধ্যতামূলক করতে হবে। ইসলামী শিক্ষা সঙ্কোচনের ষড়যন্ত্র দেশবাসী মেনে নেবে না। তিনি অবিলম্বে হিন্দুত্ববাদী শিক্ষার অংশগুলো পরিহার করে ইসলামী শিক্ষা বহাল রাখার কার্যকরী উদ্যোগ নেয়ার জোর দাবি জানান।



 

Show all comments
  • Muhaimenul Islam Rubel ১৯ জানুয়ারি, ২০২৩, ১০:৪০ এএম says : 0
    নামধারি সুন্নিদের দেখা যায় না কেন
    Total Reply(0) Reply
  • Mohmmed Dolilur ১৯ জানুয়ারি, ২০২৩, ২:৪০ এএম says : 0
    সবাই বলছেন রুখে দিতে হবে,সময় থাকতে যদি রুখে না দেওয়া হয়,সব কিছু শেষ হয়ে যাবে,আর অবুঝ বাচচারা নাস্তিক হয়ে যাবে,যারা এই গুলি করছেন,তাদের হত্যা করুন এই সমস্ত বই পুস্তক আগুনে পুড়িয়ে দিন,আর যতদিন এই অবৈধ সরকার ক্ষমতায় থাকবে,ততদিন ইসলাম বিরোধী হবে,এরা ইসলাম ধর্ম কে শেষ করে দিবে,আমাদের ছেলে মেয়েরা বরবাদ হয়ে যাবে,সবাই হিন্দু রীতি নিতি শিখবে,আপনারা চুপ করে বসে থেকে সব কিছু শেষ করে লাভ নেই,সময় নষ্ট করে লাভ নেই,ইসলাম জিন্দাবাদ।
    Total Reply(0) Reply
  • HM Alamin ১৯ জানুয়ারি, ২০২৩, ১০:৩৯ এএম says : 0
    এখনই সময় এই ষড়যন্ত্রের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর
    Total Reply(0) Reply
  • শওকত আকবর ১৯ জানুয়ারি, ২০২৩, ৯:৫৫ এএম says : 0
    ইসলাম বিরোধী অপশক্তি রুখে দাড়াও সাহসি তাওহিদী জনতা।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিভিন্ন ইসলামী দলের নেতৃবৃন্দ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ