Inqilab Logo

ঢাকা, শনিবার, ১৯ অক্টোবর ২০১৯, ০৩ কার্তিক ১৪২৬, ১৯ সফর ১৪৪১ হিজরী

তিন কেন্দ্রে ঢুকতে দেয়া হয়নি নাসিক নির্বাচন শান্তিপূর্ণ হয়েছে -ইলেকশন ওয়ার্কিং গ্রুপ

| প্রকাশের সময় : ২৫ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচনে কোনো সহিংসতা হয়নি তবে তিনটি কেন্দ্রের ভেতরে পর্যবেক্ষকদের ঢুকতে দেয়া হয়নি। সবদিক দিয়ে শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে বলে জানিয়েছে নির্বাচন পর্যবেক্ষক সংস্থা ইলেকশন ওয়ার্কিং গ্রæপ। গতকাল শনিবার রাজধানীর সিরডাপ মিলনায়তনে সংবাদ সম্মেলনে পর্যবেক্ষণ তুলে ধরে সংস্থাটি।
সংস্থার পরিচালক মো: আব্দুল আলীম বলেন, আমরা নির্বাচনে কোনো সহিংসতা দেখতে পাইনি। কাউকে জাল ভোট দিতে দেখিনি। আমাদের সামনে কোনো ভোটারকে বাধা দেয়া হয়নি। এ কারণে আমাদের পর্যবেক্ষণের মনে হয়েছে, নারায়ণগঞ্জ নির্বাচন শান্তিপূর্ণ ও বিশ্বাসযোগ্য হয়েছে। ভোট গ্রহণে নিয়োজিত কর্মকর্তারা নিরপেক্ষতা বজায় রেখে দক্ষতা ও পেশাদারিত্বের সঙ্গে তাদের দায়িত্ব পালন করায় ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পেরেছেন।
২২ ডিসেম্বর বৃহস্পতিবারের নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী ডা: সেলিনা হায়াৎ আইভী বিশাল ভোটের ব্যবধানে বিএনপির প্রার্থী সাখাওয়াত হোসেন খানকে হারিয়ে টানা দ্বিতীয় মেয়াদে মেয়র নির্বাচিত হন।
রিটার্নিং কর্মকর্তার ঘোষিত ফল অনুযায়ী, আইভীর নৌকা পেয়েছে ১ লাখ ৭৫ হাজার ৬১১ ভোট। আর তার প্রতিদ্ব›দ্বী সাখাওয়াতের ধানের শীষ পেয়েছে ৯৬ হাজার ৪৪ ভোট। ইডবিøউজির সংবাদ সম্মেলনে বলা হয়, নারায়ণগঞ্জ সিটির ১৭৪ ভোটকেন্দ্রের মধ্য থেকে দৈবচয়নের ভিত্তিতে ৩১টি কেন্দ্র বাছাই করে পর্যবেক্ষণ করা হয়। এর মধ্যে তিনটি কেন্দ্রের ভেতরে পর্যবেক্ষকদের ঢুকতে দেয়া হয়নি। ভোটকেন্দ্র খোলা থেকে বন্ধ ঘোষণা পর্যন্ত বাইরের পরিবেশসহ সার্বিক পরিস্থিতি পর্যবেক্ষণে বিবেচনায় নেয়া হয়েছে। সব ভোটকেন্দ্রে বড় দু’টি রাজনৈতিক দলের পোলিং এজেন্টদের উপস্থিতি ছিল। পোলিং এজেন্ট অথবা ভোটারদের কেন্দ্র থেকে বের করে দেয়ার কোনো নজির দেখা যায়নি। কোনো প্রার্থী বা রাজনৈতিক দলের প্রার্থী বা এজেন্টদের কাছ থেকে অনিয়মের কোনো অভিযোগও পাওয়া যায়নি বলে জানিয়েছে ইডবিøউজি। ইডবিøউজির পর্যবেক্ষণ মতে, নারায়ণগঞ্জ সিটির নির্বাচনে সকাল ১০টা নাগাদ ২৪ শতাংশ, বেলা ১টা নাগাদ ৪৫ শতাংশ ও বেলা ৩টা নাগাদ ৫৬ শতাংশ ভোট পড়েছে। বিকাল ৪টার পর ভোটগ্রহণ শেষ হওয়ার পরপরই ভোট গণনা শুরু হয়। ৯৬ শতাংশ ভোটকেন্দ্রে প্রিজাইডিং অফিসার, পোলিং এজেন্ট ও পর্যবেক্ষকদের প্রবেশ নিশ্চিত করে ভোট গণনা শুরু হয়। গণনাকেন্দ্রে অযাচিত কোনো ব্যক্তির উপস্থিতি দেখা যায়নি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: তিন

৭ সেপ্টেম্বর, ২০১৯
২১ আগস্ট, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ