Inqilab Logo

রোববার, ০৩ জুলাই ২০২২, ১৯ আষাঢ় ১৪২৯, ০৩ যিলহজ ১৪৪৩ হিজরী

সুষ্ঠু হজ ব্যবস্থাপনা নিশ্চিতে যথাযথ ব্যবস্থা নিতে হবে আলোচনায় নেতৃবৃন্দ

| প্রকাশের সময় : ২৫ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : সুষ্ঠু হজ ব্যবস্থাপনা নিশ্চিতকরণে যথাযথ ব্যবস্থা নিতে হবে। হজযাত্রীদের প্রাক-নিবন্ধন নিয়ে কোনো ছলচাতুরি মেনে নেয়া হবে না। আল্লাহর মেহমনা হজযাত্রীদের সেবার মান বাড়াতে সর্বাত্মক প্রচেষ্টা চালাতে হবে। গতকাল শনিবার রাতে স্থানীয় একটি হোটেলে সামস মির্জা ট্রাভেলস আয়োজিত হজ ব্যবস্থাপনা শীর্ষ আলোচনা, পুনর্মিলনী ও দোয়া মাহফিলে নেতৃবৃন্দ একথা বলেন। সাবেক সংসদ সদস্য আলহাজ অধ্যাপক শামীম মিসিরের সভাপতিত্বে এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন এসোসিয়েশন অব ট্রাভেল এজেন্টস অব বাংলাদেশ (আটাব)-এর সভাপতি আলহাজ এস এন মঞ্জুর মোর্শেদ (মাহবুব), প্রিমিয়ার ব্যাংকের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর আলহাজ মোঃ শাহ আলম, সামস মির্জা ট্রাভেলসের স্বত্বাধিকারী আলহাজ মাওলানা ক্বারী মোঃ শাহাদাৎ হোসাইন ও পল্লীমা সংসদের প্রতিষ্ঠাতা সভাপতি আলহাজ মোঃ হাফিজুর রহমান (ময়না)।
নেতৃবৃন্দ অবিলম্বে হজযাত্রীদের প্রাক-নিবন্ধন কার্যক্রম শুরুর দাবি জানিয়ে বলেন, আগামী হজ মৌসুমে হাজীদের সুবিধার্থে হজযাত্রী পরিবহনে থার্ড ক্যারিয়ার চালু করতে হবে। নেতৃবৃন্দ বলেন, বিশ্বে জ্বালানি তেলের দাম কমছে অথচ হজযাত্রীদের বিমান ভাড়া দিন দিন অযৌক্তিভাবে বাড়ানো হয়। আগামী হজ মৌসুমে হজযাত্রীদের বিমান ভাড়া পাশ্বাবর্তী দেশের হজযাত্রীদের বিমান ভাড়ার সাথে সামঞ্জস্য রেখে ভাড়া নির্ধারণ করতে হবে। নেতৃবৃন্দ সউদী-বাংলাদেশ দ্বি-পাক্ষিক হজ চুক্তিতে চলতি বছর বাংলাদেশী হজযাত্রী কোটা বাড়ানোর জোর দাবি জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নেতৃবৃন্দ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ