Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

নারীর মর্যাদা ও অধিকার প্রতিষ্ঠার অনন্য দৃষ্টান্ত মহানবী (সা.)

বেতাগীতে ঈদে মিলাদুন্নবী মাহফিল

| প্রকাশের সময় : ২৫ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : রাঙ্গুনিয়া বেতাগী আনজুমানে রহমানিয়ার উদ্যোগে ঈদে মিলাদুন্নবী (সা.) মাহফিল ও জশনে জুলুস গতকাল (শনিবার) বেতাগী আস্তানায় অনুষ্ঠিত হয়। শাহ সূফি আল্লামা হাফেজ বজলুর রহমান (রহ.) প্রতিষ্ঠিত ১০৬তম জশনে ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে দিনব্যাপী বিভিন্ন কর্মসূচি পালিত হয়। দরবারের সাজ্জাদানশিন পীরে তরিকত মাওলানা মুহাম্মদ গোলামুর রহমান আশরফ শাহ্র নেতৃত্বে বেতাগী আস্তানা থেকে জশনে জুলুস শুরু হয়ে কদলপুরস্থ সুলতানুল আউলিয়া আশরফ শাহ্র (রহ.) মাজার প্রাঙ্গণে গিয়ে মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। ঈদে মিলাদুন্নবী (সা.) মাহফিলে প্রধান অতিথি ছিলেন আহলে সুন্নাত ওয়াল জমাআত চট্টগ্রাম উত্তর জেলার সভাপতি আল্লামা মুফতি ইবরাহিম আলকাদেরী। অতিথি ছিলেন হাটহাজারী ইমাম সৈয়দ আজিজুল হক শেরে বাংলা (রহ.) দরবারের সাজ্জাদানশিন মাওলানা সৈয়দ আমিনুল হক আলকাদেরী। প্রধান বক্তা ছিলেন বাংলাদেশ ইসলামী ফ্রন্ট উত্তর জেলা সভাপতি অধ্যক্ষ আল্লামা তৈয়ব আলী।
সভাপতির বক্তব্যে মাওলানা আশরফ শাহ্ বলেন, আত্মঅধিকার ও স্বাধিকারের পক্ষে মহানবীর (সা.) সুস্পষ্ট নির্দেশনা রয়েছে। তিনি বলেন, মানবাধিকার, নারীর মর্যাদা ও অধিকার প্রতিষ্ঠায় অনন্য দৃষ্টান্ত রেখেছেন মহানবী হযরত মুহাম্মদ মুস্তফা (সা.)। ইসলাম প্রদর্শিত পথে মানবাধিকার প্রতিষ্ঠা ও নারীর মর্যাদা নিশ্চিত করতে হবে। মাহফিলে অতিথি ও আলোচক ছিলেন মাওলানা জিয়াউর রহমান আহমদ উল্লাহ, মাহবুবুর রহমান ছফিউল্লাহ, অধ্যক্ষ মাওলানা আবদুস সবুর প্রমুখ।



 

Show all comments
  • MD. FARUK HOSSAIN ৯ নভেম্বর, ২০২০, ১:৫৫ পিএম says : 0
    ধর্মীয় বিষয়গুলো ভাল লাগে
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ