Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

ইউক্রেনকে যুক্তরাষ্ট্রের সমর্থনে উত্তেজনা বাড়ছে: ইলন মাস্ক

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২১ জানুয়ারি, ২০২৩, ৬:৫৩ পিএম

ইলন মাস্ক শুক্রবার ক্রিমিয়ায় ইউক্রেনের হামলাকে সমর্থন করার জন্য ওয়াশিংটনের দেয়া ঘোষণাকে সংঘাতের একটি ‘নিরলস বৃদ্ধি’ বলে অভিহিত করেছেন। তিনি এটিকে ‘বিশ্বের জন্য ঝুঁকিপূর্ণ’ বলে অভিহিত করেছেন।

মাস্ক টুইট করেছেন, ‘আমি সুপার ইউক্রেনপন্থী, কিন্তু উত্তেজনার ক্রমাগত বৃদ্ধি ইউক্রেন এবং বিশ্বের জন্য খুবই ঝুঁকিপূর্ণ।’ তিনি অন্য একজন ব্যবহারকারীর প্রতিক্রিয়ায় এই টুইটটি পোস্ট করেছেন, যিনি দ্য নিউ ইয়র্ক টাইমস-এর সংশ্লিষ্ট নিবন্ধটি লিঙ্ক করেছিলেন।

এই সপ্তাহের শুরুতে, সংবাদপত্রটি সূত্রের উদ্ধৃতি দিয়ে জানিয়েছে, বাইডেন প্রশাসন মনে করে যে ইউক্রেনীয় সামরিক বাহিনী ক্রিমিয়ান অঞ্চলে হামলা চালাতে সক্ষম হবে, এইভাবে ভবিষ্যতের আলোচনায় একটি শক্তিশালী অবস্থান অর্জন করবে, ‘এমনকি যদি এ ধরনের পদক্ষেপ উত্তেজনা বৃদ্ধির ঝুঁকি বাড়ায়।’

মার্কিন জাতীয় নিরাপত্তা পরিষদের কৌশলগত যোগাযোগের সমন্বয়কারী জন কিরবি শুক্রবার বলেছেন যে, ওয়াশিংটন ক্রিমিয়াকে ইউক্রেনের একটি অংশ বলে মনে করে এবং যোগ করেন যে ওয়াশিংটনের মতে কিয়েভের স্বাধীনভাবে সিদ্ধান্ত নেয়া উচিত যে তারা কোন অঞ্চলে হামলা চালাবে বা নিয়ন্ত্রণ পুনরুদ্ধার করতে চাইবে। সূত্র: তাস।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইলন মাস্ক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ