Inqilab Logo

ঢাকা, বুধবার, ২৬ সেপ্টেম্বর ২০১৮, ১১ আশ্বিন ১৪২৫, ১৫ মুহাররাম ১৪৪০ হিজরী‌

শান্তিনীড় শিক্ষোন্নয়ন বৃত্তি সম্পন্ন

| প্রকাশের সময় : ২৬ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

দশমবারের মতো মিরসরাইয়ের স্বেচ্ছাসেবী সমাজ উন্নয়ন সংস্থা শান্তিনীড় শিক্ষোন্নয়ন বৃত্তি গত ১৯ ডিসেম্বর ২০১৬ সম্পন্ন হয়। বারইয়ারহাট বালিকা উচ্চ বিদ্যালয়, শিশু নিকেতন বারইয়ারহাট ও মিরসরাই মডেল পাইলট উচ্চ বিদ্যালয় ৩টি কেন্দ্রে একযোগে উক্ত পরীক্ষা অনুষ্ঠিত হয়।
শান্তিনীড় সভাপতি ইঞ্জিঃ আশরাফ উদ্দিন সোহেল জানান, মিরসরাই, সীতাকুন্ড ও ছাগলনাইয়া উপজেলার ১৭৮টি শিক্ষা প্রতিষ্ঠানের ১ম থেকে ১০ম শ্রেণির ১৮২৩ জন ছাত্রছাত্রী উক্ত পরীক্ষায় অংশগ্রহণ করে। এতে পরীক্ষার হল পরিদর্শন করেন ভারপ্রাপ্ত উপজেলা চেয়ারম্যান ইয়াছমিন আক্তার কাকলী, বারইয়ারহাট পৌর মেয়র নিজাম উদ্দিন, মিরসরাই পৌর মেয়র গিয়াস উদ্দিন, উপজেলা সমাজসেবা অফিসার জসীম উদ্দিন, বারইয়ারহাট বালিকা উচ্চ বিদ্যালয় পরিচালনা পরিষদের সভাপতি রেজাউল করিম খোকন, শান্তিনীড় উপদেষ্টা সুভাষ সরকার, মিরসরাই পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মহিউদ্দিন, মাস্টার শাহজাহান, স্বপ্না রাণী সেন এবং বিভিন্ন সাংবাদিকবৃন্দ ও শান্তিনীড় কর্মকর্তাবৃন্দ।
বারইয়ারহাট কেন্দ্রে মুহাম্মদ দিদারুল আলম ও নুরুল হুদা, শিশু নিকেতনে সবুজ সেন ও সালামত উল্লা এবং মিরসরাই কেন্দ্রে নিজাম উদ্দিন ও হোছাইন সবুজ যথাক্রমে হল সুপার ও হল সচিব এবং অধ্যক্ষ নুরুল আফছার দুলাল পরীক্ষা নিয়ন্ত্রক ও মৃদুল চন্দ্র দাশ সহকারী পরীক্ষা নিয়ন্ত্রকের দায়িত্ব পালন করেন।
উল্লেখ্য, ২০০৪ সালে প্রতিষ্ঠার পর থেকে অন্যান্য চলমান সামাজিক কার্যক্রমের পাশাপাশি ২০০৭ সাল থেকে শান্তিনীড় শিক্ষোন্নয়ন বৃত্তি কার্যক্রম টানা ১০বছর অত্যন্ত দক্ষতা ও সফলতার সহিত সম্পন্ন হয়ে আসছে।
ষ মুহাম্মদ দিদারুল আলম



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।