Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ ফেব্রুয়ারি ২০২৩, ২৬ মাঘ ১৪২৯, ১৭ রজব ১৪৪৪ হিজিরী
শিরোনাম

বরুড়ায় প্রবাসীর সম্পত্তি দখল চেষ্টার অভিযোগে মামলা

স্টাফ রিপোর্টার, কুমিল্লা থেকে : | প্রকাশের সময় : ২৫ জানুয়ারি, ২০২৩, ১২:০০ এএম

কুমিল্লার বরুড়া উপজেলার শিলমুড়ী ইউনিয়নের বালুয়া গ্রামে দুই প্রবাসী পরিবারের সম্পত্তি অবৈধভাবে দখল চেষ্টার অভিযোগে আদালতে মামলা হয়েছে। গতকাল মঙ্গলবার সকালে বিষয়টি নিশ্চিত করে বরুড়া থানার ওসি ইকবাল বাহার মজুমদার বলেন, আদালতে পিআর মামলার প্রেক্ষিতে দখল-বেদখল বিষয়ে প্রতিবেদন চাওয়া হয়েছে, তদন্ত করে শিগগিরই এ বিষয়ে আদালতে প্রতিবেদন দেয়া হবে।
মামলায় উল্লেখ করা হয়, বরুড়া উপজেলার বালুয়া গ্রামের আনু মিয়ার পুত্র প্রবাসী জাকির হোসেন ও কবির হোসেন। বাড়িতে তাদের বাবা-মা থাকেন ও অন্যান্য স্বজনরা থাকেন। গত ১৬ জানুয়ারি একই বাড়ির আবদুল মবিন ও দুই ছেলেসহ তার পরিবারের লোকজন জোরপূর্বক ওই প্রবাসী পরিবারের বাড়ির সম্পত্তি দখল করে নিতে ইট, বালু ও সিমেন্ট নিয়ে আসে। কিন্তু পরিবারের লোকজনের বাধার কারণে দখল করতে না পারলেও চেষ্টা অব্যাহত রেখেছে।
এ ঘটনার পর থেকে ওই প্রবাসীর স্বজনদের বিভিন্নভাবে হুমকি দেয়া হচ্ছে।
এ ঘটনায় ওই প্রবাসীদের বোন মোসাম্মৎ নিলুফা বাদী হয়ে গত ১৮ জানুয়ারি কুমিল্লার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতে মামলা করেন। এ বিষয়ে আদালু বরুড়া থানার ওসি প্রতিবেদন দিতে নির্দেশ দিয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন