Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ ফেব্রুয়ারি ২০২৩, ২৬ মাঘ ১৪২৯, ১৭ রজব ১৪৪৪ হিজিরী
শিরোনাম

বরগুনায় পুড়িয়ে দেয়া হলো অবৈধ জাল

বরগুনা জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৫ জানুয়ারি, ২০২৩, ১২:০০ এএম

দেশের মৎস্যসম্পদ ধ্বংসকারী অবৈধ জাল অপসারণে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের উদ্যোগে বিশেষ কম্বিং অপারেশনের অংশ হিসেবে গত সোমবার দুপুরে বরগুনা সদরের গোলবুনিয়া এলাকার পায়রা নদী থেকে আড়াই লাখ টাকার অবৈধ জাল জব্দ করে পুড়িয়ে দেয়া হয়েছে।
বরগুনা সদরের সিনিয়র মৎস্য কমকর্তা শহীদুল ইসলাম বলেন, গত সোমবার দুপুরে পায়রা নদী থেকে অবৈধ জাল নিমূলকরণে বিশেষ কম্বিং অপারেশন ২০২৩ এর ২য় ধাপের ৫ম দিনে পায়রা নদীতে অভিযান চালিয়ে নিষিদ্ধ ৩টি বেহুন্দি জাল ও ১টি চরগড়া জাল আটক করে জেলা মৎস কর্মকর্তার উপস্থিতে তা আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়েছে। যার আনুমানিক মূল্য প্রায় ২ লাখ ৫০ হাজার টাকা।
তবে অভিযানের সময় কাউকে আটক করা যায়নি। তিনি আরো জানান, ইলিশসহ অন্যান্য সামুদ্রিক মাছের পোনা রক্ষায় মৎস্যসম্পদের জন্য ক্ষতিকর সব ধরনের অবৈধ জাল অপসারণে অভিযান অব্যাহত থাকবে।
অভিযানকালে উপস্থিত ছিলেন জেলা মৎস্য কর্মকর্তা বিশ্বজিৎ কুমার দেব, সহকারী পরিচালক মো. জাহাঙ্গীর হোসেন ও পুলিশ বাহিনীর সদস্যগণ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন