Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ ফেব্রুয়ারি ২০২৩, ২৬ মাঘ ১৪২৯, ১৭ রজব ১৪৪৪ হিজিরী
শিরোনাম

এমবাপের ৫ গোলের কীর্তি

স্পোর্টস ডেস্ক : | প্রকাশের সময় : ২৫ জানুয়ারি, ২০২৩, ১২:০০ এএম

প্রতিপক্ষ নামেভারে অনেক পিছিয়ে। অসম লড়াইয়ে তাই যেমন ফল হওয়ার কথা হলো তেমনটাই। ফরাসি কাপের ম্যাচে নিচু সারির ক্লাব পি দে কেসেলকে গোল বন্যায় ভাসাল পিএসজি। পরশুরাতে ফরাসি কাপের শেষ ষোলোতে যাওয়ার লড়াইয়ে পিএসজি প্রতিপক্ষকে বিধ্বস্ত করে ৭-০ গোলে। এই ম্যাচে অনন্য এক ইতিহাস গড়েছেন কিলিয়ান এমবাপে, পিএসজির ইতিহাসের প্রথম খেলোয়াড় হিসেবে এক ম্যাচে জালের দেখা পেয়েছেন পাঁচবার। দলের বাকি দুই গোল করেন নেইমার আর কার্লোস সলের। এমবাপের গোলের ক্ষুধা ও সামর্থ্যে মুগ্ধ ক্রিস্তফ গালতিয়ে।
ফরাসি ফুটবলের ষষ্ঠ সারির ক্লাব পি দে কেসেলের ওপর শুরু থেকেই একচেটিয়া আধিপত্য করতে থাকে পিএসজি। এমবাপে ও তার সতীর্থরা একের পর এক শাণাতে থাকে আক্রমণ। ২৯তম মিনিটে প্রথম জালের দেখা পাওয়ার পর ১১ মিনিটের মধ্যে ফরাসি তারকা করেন আরও দুই গোল। মাঝে নেইমারের গোলে অবদান রাখার পর দ্বিতীয়ার্ধে আরও দুই বার জালের দেখা পান এমবাপে।
চলতি মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে ২৪ ম্যাচে ২৫ গোল করেছেন এমবাপে। গত বিশ্বকাপে তিনি ছিলেন সর্বোচ্চ গোলস্কোরার। এমবাপের এই ধারাবাহিকভাবে গোল করার বিষয়টি দারুণ লাগছে গালতিয়ের। ম্যাচের পর তিনি বলেন, গোল করাটা ২৪ বছর বয়সী এই ফুটবলারের কাছে অনেকটা নেশার মত, ‘কিলিয়ান এমবাপে একজন গোলস্কোরার, সে যেন গোল ও আক্রমণ করা নিয়ে আচ্ছন্ন। আমি বলব না যে, পাঁচটি গোল করা থেকে সে বাড়তি আত্মবিশ্বাস পাবে, সে তার মান অনুযায়ীই খেলেছে। তার ও নেইমারের জন্য পুরো ম্যাচ খেলাটা গুরুত্বপূর্ণ ছিল। তারা অনেক কিছু একসঙ্গে করেছে এবং মাঠে বারবার একে অপরকে খুঁজে নিয়েছে। বিষয়টি তাদের জন্য ভালো।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন