Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ ফেব্রুয়ারি ২০২৩, ২৬ মাঘ ১৪২৯, ১৭ রজব ১৪৪৪ হিজিরী
শিরোনাম

ওয়ানডে সিলেটে, চট্টগ্রামে টি-টোয়েন্টি, টেস্ট মিরপুরে

আয়ারল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের সিরিজ

স্পোর্টস রিপোর্টার : | প্রকাশের সময় : ২৫ জানুয়ারি, ২০২৩, ১২:০০ এএম

ঘরের মাঠের সিরিজে বাংলাদেশের মূল ভেন্যু বরাবরই থাকে মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়াম। তবে আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজটি হতে যাচ্ছে ব্যতিক্রম। আগামী মার্চে আইরিশদের বিপক্ষে বাংলাদেশের ওয়ানডে সিরিজ পুরোটিই হবে সিলেটে, টি-টোয়েন্টি সিরিজের সব ম্যাচ চট্টগ্রামে। একমাত্র টেস্ট ম্যাচটি শুধু হবে শের-ই-বাংলা স্টেডিয়ামে।
ইংল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের সিরিজ শেষ হবে আগামী ১৪ মার্চ। তবে আইরিশরা চলে আসবে ১২ মার্চই। মূল সিরিজের আগে তারা একটি প্রস্তুতি ম্যাচ খেলবে ১৫ মার্চ। ওয়ানডে সিরিজ দিয়ে শুরু মূল লড়াই। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে প্রথম ওয়ানডে আগামী ১৮ মার্চ। পরের দুই ম্যাচ ২০ ও ২৩ মার্চ। আইসিসি ক্রিকেট বিশ্বকাপ সুপার লিগের অংশ নয় এই সিরিজ। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ ২৭ মার্চ। পরের দুই ম্যাচ ২৯ ও ৩১ মার্চ। একমাত্র টেস্ট মিরপুরে ৪ এপ্রিল থেকে। আয়ারল্যান্ডের বিপক্ষে এই প্রথম টেস্ট খেলবে বাংলাদেশ। যে টেস্ট দিয়ে দীর্ঘ প্রায় ৫ বছর পর সাদা পোষাকের ক্রিকেটে ফিরছে আইরিশরা। ২০১৯ সালের মার্চে ইংল্যান্ডের বিপক্ষে খেলা লর্ডস টেস্টটিই ছিল সাদা পোষাকে খেলা তাদের সর্বশেষ ম্যাচ। সেই বৃত্ত ভেঙে বাংলাদেশে আসছে আইরিশরা। দ্বিপাক্ষিক সিরিজ খেলতে আগে একবারই এদেশে এসেছিল আয়ারল্যান্ড। ২০০৮ সালে তিন ম্যাচের সেই ওয়ানডে সিরিজে বাংলাদেশের কাছে হোয়াইটওয়াশ হয়েছিল তারা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন