Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ ফেব্রুয়ারি ২০২৩, ২৬ মাঘ ১৪২৯, ১৭ রজব ১৪৪৪ হিজিরী
শিরোনাম

মাজানদারানে দশ মাসে ৯ কোটি ১০ লাখ পর্যটকের রাত্রীযাপন

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৪ জানুয়ারি, ২০২৩, ১০:৪৬ পিএম

চলতি বছরের প্রথম দশ মাসে (২১ মার্চ ২০২২ থেকে যা শুরু হয়েছে) ইরানের মাজানদারান প্রদেশের হোটেল এবং গেস্ট হাউসগুলোতে প্রায় ৯ কোটি ১০ লাখ পর্যটকের রাত্রীকালীন থাকার ব্যবস্থা করেছেন পর্যটন সংশ্লিষ্টরা। বুধবার ডেপুটি গভর্নর-জেনারেল রুহুল্লাহ সোলগিকে উদ্ধৃত করে বার্তা সংস্থা আইএসএনএ এই খবর জানিয়েছে।

তিনি বলেন, এই বছরের শুরু থেকে প্রদেশে ৯ কোটি ১০ লাখ পর্যটকের রাত্রিবাস নিবন্ধিত হয়েছে। কর্মকর্তা উল্লেখ করেন, এই বছরের নোরুজের (ফারসি নববর্ষ) ছুটিতে মাজানদারানে আগত যাত্রীর সংখ্যা প্রত্যাশা ছাড়িয়ে গেছে।

এই কর্মকর্তা আরও বলেন, আমরা আশা করছি পরবর্তী নোরুজে (ইরানী নতুন বছর ১৪০২ সাল) যাত্রীদের সুনামির মুখোমুখি হবে প্রদেশ।

প্রাদেশিক পর্যটন অধিদপ্তর সংকলিত তথ্যমতে, এই বছরের গ্রীষ্মের প্রথম তিন সপ্তাহে হোটেল, গেস্ট হাউস, ইকোলজ ইউনিট, ঐতিহ্যবাহী লজিং হাউস, অ্যাপার্টমেন্ট হোটেল এবং পর্যটন কেন্দ্রগুলিতে মোট ৭৯ লাখ ৭৯ হাজার ৭৬ জনের রাত্রিযাপন নিবন্ধিত হয়েছে।

মাজানদারানে ৬৩টি হোটেল, ৫১টি মোটেল, ৯১টি অ্যাপার্টমেন্ট হোটেল, ২৯৩টি ইকো-লজ কমপ্লেক্স, ৪ হাজার ৯৩৯টি গেস্ট হাউস, ৮টি বিনোদনমূলক কমপ্লেক্স, ১২৩টি সমুদ্র সৈকত সুবিধা এবং ১২টি ক্যাম্পিং সাইট রয়েছে। এতে প্রতি রাতে ১২ লাখ ৪৬ হাজার ১৭৭ জনকে ধারণ ক্ষমতা রয়েছে।

সূত্র: তেহরান টাইমস

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ