Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০১৯, ২ আশ্বিন ১৪২৬, ১৭ মুহাররম ১৪৪১ হিজরী।
শিরোনাম

হতাশা ও বেদনা থেকে বিএনপি নাসিক নির্বাচন নিয়ে প্রতিক্রিয়া দিচ্ছে-নাসিম

| প্রকাশের সময় : ২৬ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচন নিয়ে বিএনপির প্রতিক্রিয়া নিজেদের হতাশা ও বেদনার প্রতিফলন বলে দাবি করেছেন আওয়ামী লীগ নেতৃত্বাধীন ১৪ দলের মুখপাত্র স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম।
গতকাল রবিবার ধানমন্ডির আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে ১৪ দলীয় জোটের এক  বৈঠক শেষে সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।
আওয়ামী লীগের সভাপতিম-লীর সদস্য নাসিম বলেন, সবাই, এমনকি পরাজিত প্রার্থীও বলেছে নির্বাচন সুষ্ঠু হয়েছে। তারপরও বিএনপি একের এক বিভ্রান্তিমূলক বক্তব্য দিয়ে যাচ্ছে। আসলে যে কোনো ভালো অর্জনকে বিতর্কিত করাই বিএনপির অভ্যাস। বাংলাদেশের সব ভালো অর্জনকে তারা বিতর্কিত করার চেষ্টা করেছে। বিএনপি মহান মুক্তিযুদ্ধের অর্জনকেও বিতর্কিত করার চেষ্টা করেছে।
তিনি বলেন, বিএনপি নিজেদের হারের হতাশা বা মনে বেদনা থেকে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচন নিয়ে এ ধরনের প্রতিক্রিয়া দিচ্ছে।
নারায়ণগঞ্জের নবনির্বাচিত মেয়র সেলিনা হায়াৎ আইভী, ভোটার ও দায়িত্ব পালনকারী আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে ১৪ দলের পক্ষে ধন্যবাদ জানান নাসিম।  
মোহাম্মদ নাসিম বলেন, আজকে প্রমাণ হয়ে গেছে শেখ হাসিনা ও বর্তমান নির্বাচন কমিশনের অধীনে নারায়ণগঞ্জে একটা সফল নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। প্রমাণ হয়ে গেছে, গণতান্ত্রিক অভিযাত্রা অব্যাহত আছে এবং অব্যাহত থাকবে।
নাসিম বলেন, ১৪ দল মনে করে, নারায়ণগঞ্জের মতো সুষ্ঠু নির্বাচনের ধারা অব্যাহত থাকবে। ২০১৯ সালেও শেখ হাসিনার অধীনে, পুনর্গঠিত নির্বাচনের কমিশনের অধীনে সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠিত হবে। প্রেসিডেন্ট সংবিধানের ১১৮ ধারার ক্ষমতাবলে একটি নিরপেক্ষ নির্বাচন কমিশন গঠন করবেন।
রাজধানীর উত্তরার আশকোনায় অভিযানের বিষয়ে নাসিম বলেন, আইনশৃঙ্খলা বাহিনী অত্যন্ত মানবিক দৃষ্টিকোণ নিয়ে, ধৈর্যের সঙ্গে এই অভিযান পরিচালনা করেছে। এ জন্য ১৪ দলের পক্ষ থেকে তাদের আন্তরিকভাবে ধন্যবাদ জানাচ্ছি।
তিনি বলেন, শেখ হাসিনার দৃঢ় পদক্ষেপের কারণেই দেশ থেকে জঙ্গি উৎখাত হচ্ছে। এটা তার সফলতা। ভবিষ্যতেও যেকোনো মূল্যে জঙ্গিদের উৎখাত করা হবে।
বিএনপিকে জামায়াত ছাড়ার আহ্বান জানিয়ে নাসিম বলেন, খালেদা জিয়ার বোধোদয় হওয়া উচিত। জামায়াতকে সঙ্গে নিয়ে বিএনপি কোনো দিন বিজয় অর্জন করতে পারবে না। সেজন্য বলতে চাই, জামায়াতকে ছাড়ুন, ত্যাগ করুন। মুক্তিযুদ্ধের পক্ষের শক্তিকে শ্রদ্ধা করতে না পারেন, জামায়াতকে সঙ্গে রেখে জনগণের ঘৃণার পাত্র হবেন না।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, এনামুল হক শামীম, খালিদ মাহমুদ চৌধুরী, দফতর সম্পাদক আবদুস সোবহান গোলাপ, জাসদের শরীফ নুরুল আম্বিয়া, শিরীন আখতার, ওয়ার্কার্স পার্টির ফজলে হোসেন বাদশা, সাম্যবাদী দলের দিলীপ বড়ুয়া প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নাসিক নির্বাচন

২৩ ডিসেম্বর, ২০১৬
২২ ডিসেম্বর, ২০১৬

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ