Inqilab Logo

শনিবার, ০২ জুলাই ২০২২, ১৮ আষাঢ় ১৪২৯, ০২ যিলহজ ১৪৪৩ হিজরী

রাজশাহী হবে আইটি রাজধানী : বঙ্গবন্ধু সিলিকন সিটি-পররাষ্ট্র প্রতিমন্ত্রী

| প্রকাশের সময় : ২৬ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

রাজশাহী ব্যুরো : পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাজশাহীবাসীর জন্য, তরুণ প্রজন্মের জন্য, বিশেষ করে রাজশাহীর ইতিহাসে সবচেয়ে গুরুত্বপূর্ণ একটি প্রকল্পের অনুমোদন দিয়েছেন।
এই প্রকল্পটির নামকরণ করা হবে রাজশাহী বঙ্গবন্ধু সিলিকন সিটি। সেখানে ২৩৮ কোটি টাকা ব্যয়ে দুই লাখ স্কয়ার ফিট এলাকায় কন্সট্রাকশন হবে। প্রাথমিক পর্যায়ে এর বাস্তবায়নের মেয়াদকাল ধরা হয়েছে দুই বছর। ২০১৯ সালের শেষে গিয়ে এ প্রকল্পের উদ্বোধন করা হবে।
এখন শুধু টেন্ডার প্রক্রিয়ার কাজ বাকি। যখন এটি সম্পন্ন হবে এখানে ১৪ হাজার উদ্যোক্তাদের কর্মসংস্থানের ব্যবস্থা করা হবে। তরুণ প্রজন্মের জন্য এর চেয়ে ভালো খবর এই মুহূর্তে হতে পারে না। রোববার সকালে রাজশাহী কলেজে অনুষ্ঠিত লার্নিং অ্যান্ড আর্নিং মেলা উদ্বোধনের সময় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
তিনি বলেন, আমরা এখন বলতে পারি, তরুণরা গড়ছে দেশ, ডিজিটাল হচ্ছে বাংলাদেশ। তরুণরা কারো কথা না শুনে, পিছুটান উপেক্ষা করে, নিজেরা নিজেদের যতটুকু আছে ততটুকু দিয়ে উদ্যমী ভ‚মিকা রাখছেন। তারুণ্যের চেতনা ধারণ করে, নিজের আত্ম কর্মসংস্থানের জন্য যে ঝুঁকি নিয়ে সামনের দিকে এগিয়ে যাচ্ছেন, এর চেয়ে সুন্দর ও পরিচ্ছন্ন গল্প আর হতে পারে না। তিনি বলেন, কাজের গতি থাকতে হবে। সিদ্ধান্ত বাস্তবায়নের গতি থাকতে হবে। আমরা কাজের গতিতে বিশ্বাসী। আমরা চাই দ্রæততার সাথে আমাদের স্বপ্নের বাস্তবায়ন হবে। সেই লক্ষ্যে আমরা প্রতিনিয়ত তরুণ প্রজন্মের জন্য কাজ করে চলেছি। রাজশাহী জেলা প্রশাসক কাজী আশরাফ উদ্দিন সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রাজশাহী কলেজ অধ্যক্ষ প্রফেসর মহা. হবিবুর রহমান, ই-জেনারেশনের চেয়ারম্যান শামীম আহসান, বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব কল সেন্টার অ্যান্ড আউটসোর্সিং সাধারণ সম্পাদক তৌহিদ হোসেন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন প্রকল্প পরিচালক তপন কুমার নাথ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাজশাহী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ