Inqilab Logo

বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

নাইক্ষ্যংছড়ির বাইশারীতে বন্য হাতির আক্রমণে নিহত-০১

উখিয়া (কক্সবাজার) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৫ জানুয়ারি, ২০২৩, ১০:২৬ পিএম

নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারীতে বন্য হাতির আক্রমণে এক কৃষক নিহত হয়েছে। নিহত ব্যক্তি উপজেলার বাইশারী ইউনিয়নের ৪ নংওয়ার্ড উত্তর করলিয়া মুরা গ্রামের বাসিন্দা মৃত কবির আহাম্মদের পুত্র মোঃ আলী ( ৫০) বলে জানা গেছে।

বুধবার (২৪ জানুয়ারি) সকাল সাড়ে দশটার সময় বাইশারী ইউনিয়নের ৬ নং ওয়ার্ড লম্বাশিয়া নামক স্থানে চিত্র নায়ক সোহেল রানার রাবার বাগান এলাকায় উক্ত ঘটনাটি ঘটে।

প্রত্যক্ষদর্শী জহির আলম জানান, প্রতিদিনের ন্যায় রাবার বাগানে মাটলাম সংগ্রহ করতে গিয়ে বন্য হাতির আক্রমনের শিকার হন মোঃ আলী। ঘটনা স্থলেই তিনি প্রান হা্রান। ঐসময় আশ পাশের লোকজনের সহায়তায় তাকে মৃত অবস্থায় নিজ বাড়ীতে নেওয়া হয়। নিহত ব্যক্তি ৩ সন্তানের জনক। নিহত মোঃ আলীর পরিবারে শোকের মাতম চলছে।স্বজনদের আহাজারিতে আকাশ বাতাস প্রকম্পিত হচ্ছে।

বাইশারী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ আলম কোম্পানি জানান,বন্য হাতির আক্রমনে নিহতের ঘটনা সত্য। প্রায় সময় বন্য হাতির আক্রমনে স্থানীয়দের হতাহতের ঘটনা সংঘটিত হচ্ছে। বনভুমি উজাড়, পাহাড় নিধন, বন্য প্রাণির অভয়ারণ্য ধ্বংস হবার কারনেই এরুপ ঘটনা হর হামেশা ঘটছে বলে মনে করি। বন্য প্রাণিদের আবাসস্থল ধ্বংসের মাধ্যমে জীববৈচিত্র্য বিপন্ন হচ্ছে, বন্য প্রাণিগুলো খাদ্য ও আবাসস্থল সংকটের কারণে লোকালয়ে চলে আসছে।

এ ব্যাপারে, নাইক্ষ্যংছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা টান্টু সাহা, ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, লাশ আইনানুগ প্রক্রিয়া সুসম্পন্ন করে ভিক্টিমের গ্রামের বাড়িতে দাফন কার্য সম্পন্ন করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নিহত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ