Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

‘কেজিএফ- ২’র রেকর্ড ভাঙলো ‘পাঠান’, প্রথম দিনেই আয় ৫৫ কোটি

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২৬ জানুয়ারি, ২০২৩, ৩:২০ পিএম

বলিউড তারকা শাহরুখ-দীপিকা অভিনীত ‘পাঠান’ উদ্বোধনী দিনে আয়ের রেকর্ডে সামিল হয়েছে। মুক্তির আগেই তুমুল বিতর্ক ও আলোচনা-সমালোচনার ঢেউ তোলা সিনেমাটি বক্স অফিসেও বইয়ে দিয়েছে ঝড়ো হাওয়া। প্রথম দিনের আয়ের হিসেবে নতুন রেকর্ড গড়েছে ‘পাঠান’। এর আগে এ তালিকায় শীর্ষে ছিল দক্ষিণি সিনেমা ‘কেজিএফ-২’। এটি ঘরে তুলেছিল ৫৩ কোটি ৯৫ লাখ রুপি। মুক্তির দিন ৫৩-৫৫ কোটি ঘরে তুলে এ সিনেমাটিকে টক্কর দিয়েছে শাহেনশাহর ‘পাঠান’।

‘কেজিএফ-২’ ছাড়াও এতোদিন প্রথম দিনের আয়ে আধিপত্য ছিল ‘ওয়ার’, ‘থাগস অব হিন্দুস্তান’, ‘ভারতে’র। এগুলোকেও ছাপিয়ে গেছে কিং খানের নতুন এ ছবি। শুধু হৃতিক রোশন, আমির খান, সালমান খানকে পরাস্ত করেই শান্ত হননি শাহরুখ-দীপিকা। প্রতিদ্বন্দ্বিতা করেছেন নিজেদের সঙ্গেও। এ জুটির ‘হ্যাপি নিউ ইয়ার’, ‘চেন্নাই এক্সপ্রেস’ ছবির প্রথম দিনের আয় ছিল ৪৪ কোটি ৯৭ লাখ ও ৩৩ কোটি ১২ লাখ যা ‘পাঠানে’র আয়ের অংকের তুলনায় কম।

সবমিলিয়ে মুক্তির দিনই ইতিহাস গড়েছে ‘পাঠান’। কেননা ব্যবসার দিক থেকে ভারতীয় সিনেমার ইতিহাসে দেশপ্রেমের গল্পে নির্মিত এ ছবিই এখন এগিয়ে রয়েছে।

গতকাল ২৫ জানুয়ারি মুক্তি পেয়েছে ‘পাঠান’। সিদ্ধার্থ আনন্দ পরিচালিত এ ছবিতে শাহরুখ খানদীপিকা পাড়ুকোনের সঙ্গে আছেন জন আব্রাহাম। দেশমাতৃকাকে সন্ত্রাসবাদীদের হাত থেকে বাঁচাতে এক সেনার গল্প বলেছে এই ছবি।

এর আগে ছবির ‘বেশরম রঙ’ গান প্রকাশের পর হিন্দু ধর্মানুভূতিতে আঘাতের অভিযোগ আনেন কট্টরপন্থী হিন্দু নেতারা। হত্যার হুমকি দেওয়া হয় বলিউড বাদশাহকে। তবে মুক্তির পর পাল্টে গেছে হিসেব নিকেশ। সকল বিতর্ক পায়ে ঠেলে শাহরুখ অনুরাগীরা ভোর থেকে হল দখল করেছিলেন। ফলস্বরূপ এরইমধ্যে পেয়েছে ব্লকবাস্টার তকমা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ