Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ছুটির দিনে বাণিজ্য মেলায় দর্শনার্থীদের ঢল

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৭ জানুয়ারি, ২০২৩, ৩:৫৮ পিএম | আপডেট : ৭:৪৯ পিএম, ২৭ জানুয়ারি, ২০২৩

৩১ জানুয়ারি শেষ হচ্ছে বাণিজ্য মেলা। সে হিসেবে আজই মেলার শেষ শুক্রবার । আর সাপ্তাহিক এই ছুটির দিনে বাণিজ্য মেলায় যাওয়ার জন্য ঢল নেমেছে দর্শনার্থীদের।

শুক্রবার (২৭ জানুয়ারি) সকাল ১১টার দিকেও এমন চিত্র দেখা গেছে রাজধানীর কুড়িল ফ্লাইওভারের নিচে। কারণ, ঢাকা থেকে বাণিজ্য মেলায় যাওয়ার সরাসরি বিআরটিসি বাস সার্ভিস রয়েছে এখানেই। গণপরিবহনের পাশাপাশি দর্শনার্থীদের ব্যক্তিগত গাড়িতে, মোটরসাইকেলে যেতেও দেখা গেছে। কাঞ্চন ব্রিজ থেকে মানুষজনকে হেঁটেও মেলা প্রাঙ্গণে আসতে দেখা গেছে।

মেলা প্রাঙ্গণে পৌঁছে দেখা যায়, মেলার প্রধান ফটকে অসংখ্য দর্শনার্থীদের প্রবেশের সারি। দর্শনার্থীদের কাছ থেকে মেলার টিকিট সংগ্রহ করতে নিরাপত্তাকর্মীরা হিমশিম খেয়ে যাচ্ছেন। মেলায় প্রবেশের সারি গিয়ে ঠেকেছে অনেক দূরে। মেলার প্রবেশ গেটে পুলিশ ও মেলা কর্তৃপক্ষের লোকজন নিরাপত্তায় আছেন। মেলায় অনেকেই আসছেন সপরিবারে। আবার কেউ আসছেন বন্ধুদের সঙ্গে দল বেঁধে। মেলার শুরুর দিকে শুধু আশপাশের এলাকার মানুষকে আসতে দেখলেও শেষ সময়ে দূরদূরান্ত থেকেও অনেকে আসছেন।

রাজধানীর অদূরে পূর্বাচলে বঙ্গবন্ধু বাংলাদেশ-চায়না ফ্রেন্ডশিপ এক্সিবিশন সেন্টারে চলছে আন্তর্জাতিক বাণিজ্য মেলা-২০২৩। আজ আন্তর্জাতিক বাণিজ্য মেলার ২৭তম আসরের ২৭তম দিন। মেলা চলবে ৩১ জানুয়ারি পর্যন্ত। মেলার গেট দিয়ে প্রবেশের পরই চোখে পড়ে এক্সিবিশন সেন্টারের সামনে থাকা সুবিশাল খালি জায়গা। যেখানে রয়েছে বিশ্রাম করার জন্য বেঞ্চ। রয়েছে হাঁটা-চলার জন্য পর্যাপ্ত জায়গা। রয়েছে ফোয়ারাও। তার পাশে বিপুল সংখ্যক মানুষের জটলা রয়েছে।

ফোয়ারার চারপাশে ফুটন্ত গাঁদা ফুল গাছের টব সারিবদ্ধভাবে সাজানো রয়েছে। যা দর্শনার্থীদের মনে আনন্দ জাগাচ্ছে। এমন পরিবেশে দর্শনার্থীরা মুঠোফোনে ছবি তোলায় ব্যস্ত হচ্ছেন। কখনো নিজে, পরিবারের সঙ্গে কিংবা সফর সঙ্গীদের সঙ্গে একই ফ্রেমে বন্দি হচ্ছেন। বেচাঁকেনা যা ই হোক, দর্শনার্থীর ভীড় লক্ষ্য করা যায় ছুটির দিনের কারণে।



 

Show all comments
  • আমান ২৭ জানুয়ারি, ২০২৩, ৯:০৮ পিএম says : 0
    বেশিরভাগ মানুষ যায় ঘুরতে
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাণিজ্য মেলা

২৮ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ