Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বক্স অফিসে ‘পাঠান’র তাণ্ডব, ৪ দিনে আয় ৫০০ কোটি

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২৯ জানুয়ারি, ২০২৩, ৩:৪৫ পিএম

চারবছর পর বড় পর্দায় কামব্যাক কিং খানের, তাই গত ২৫ জানুয়ারি মুক্তির পর থেকেই আলোচনায় রয়েছে ‘পাঠান’। সিনেমাটি নিয়ে বিতর্ক-বয়কট যতই থাকুক না কেন, বক্সঅফিসের সংগ্রহ বলছে একেবারে অন্য কথা। শাহরুখ খানের কামব্যাক সিনেমা প্রত্যেকদিনই ইতিহাস রচনা করছে। শুরুর দিনেই ৫৭ কোটি টাকা নেট উপার্জনের পর চতুর্থ দিন অর্থাৎ শনিবারেও সিনেমাটির আয় ৫০ কোটির উপরে।

বলিউড রিভিউ ডটকমের তথ্য অনুসারে, মুক্তির চতুর্থ দিনে শুধু ভারতে পাঠান আয় করেছে ৫৫ কোটি রুপি। আর এ পর্যন্ত ভারতে সিনেমাটির মোট আয় ২২১ কোটি ৭৫ লাখ রুপি। চতুর্থ দিনে গিয়ে বিশ্বব্যাপী সিনেমাটির মোট আয় দাঁড়িয়েছে ৪১৫ কোটি রুপি (বাংলাদেশি মুদ্রায় ৫৩৯ কোটি ৯১ লাখ টাকার বেশি)।

অন্যদিকে বক্স অফিস বিশ্লেষক রমেশ বালা এক টুইটে জানিয়েছেন, চার দিনে শুধু ভারতে পাঠান আয় করেছে ২০০ কোটি রুপি। চার দিনে বিশ্বব্যাপী সিনেমাটির আয় দাঁড়িয়েছে ৪০০ কোটি রুপি।

২৬০ কোটি রুপি ব্যয়ে নির্মিত হয়েছে ‘পাঠান’ সিনেমা। ভারতের সাড়ে ৫ হাজার পর্দা ও বিদেশের আড়াই হাজার পর্দায় দেখানো হচ্ছে ‘পাঠান’। সিনেমাটি প্রযোজনা করেছেন আদিত্য চোপড়া।

‘পাঠান’ সিনেমায় শাহরুখের সঙ্গে জুটি বেঁধে অভিনয় করেছেন দীপিকা পাড়ুকোন। অন্যান্য চরিত্রে অভিনয় করেছেন— ডিম্পল কাপাডিয়া, আশুতোষ রানা, গৌতম, একতা কৌরকে। তা ছাড়াও ক্যামিও চরিত্রে অভিনয় করেছেন সালমান খান।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ