Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

তারাকান্দায় মহাসড়কের পাশে ফেলা ছাইয়ে জনদুর্ভোগ

তারাকান্দা(ময়মনসিংহ)সংবাদদাতা | প্রকাশের সময় : ২৯ জানুয়ারি, ২০২৩, ৪:০৪ পিএম

ময়মনসিংহের তারাকান্দায় মহাসড়কের পাশে ফেলা ছাইয়ে ভোগান্তির শিকার হচ্ছেন চলাচলরত পথচারীরা।উড়ন্ত ছাইয়ে বেশী ভোগান্তির শিকার হচ্ছেন মটরসাইকেল,রিকশা,অটোরিক্সাসহ বাস,ছাদখোলা যানের চালক ও যাত্রীরা।

জানাগেছে,ময়মনসিংহ-হালুয়াঘাট মহাসড়কের পাশে তালদিঘী নামকস্থানে উপজেলা স্বাস্থ্য-কমপ্লেক্স সংলগ্ন রাস্তার পাশে দীর্ঘদিন যাবৎ স্থানীয় প্রভাবশালীরা আশপাশের রাইসমিল ও কলকারখানা থেকে সংগ্রহ করা ছাই ফেলছেন।সেই ছাই উড়ে এসে পথচারীদের চোখে পড়ছে।এতে আনেকের চোখে মারাত্নক সমস্যাও হচ্ছে বলে জানিয়েছেন পথচলতি পথচারীদের অনেকে।

গত শুক্রবার মটরসাইকেলে চড়ে মহাসড়কের ঐ অংশটি দিয়ে যাওয়ার সময় উড়ন্ত ছাইয়ে মারাত্নকভাবে আহত হন জাকির হোসেন(৩৮)নামের একজন সংবাদকর্মী।এই ঘটনায় তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের চক্ষু বিভাগে অপারেশন এর মাধ্যমে চোখে পড়া ছাই অপসারণ করাতে হয়েছে বলে জানান জাকির হোসেন।কে বা কারা এই ছাই ফেলছে এমন প্রশ্নে কাউকে চিহ্নিত করতে পারেননি তিনি।সরেজমিন ঘুরেও কাউকে সেখানে পাওয়া যায়নি।

এ বিষয়ে রিক্সাচালক আনির উদ্দিন(৫০) জানান,মহাসড়কের এই অংশটি দিয়ে প্রতিদিন হাজারো গাড়ি যাতায়াত করে।এসব দ্রুতগতির যানবাহন এই সড়টির এই অংশে তীব্র ছাই উড়িয়ে যায়।আমরা এখানে আসলেই উড়ন্ত ছাইয়ের কবলে পড়ি।অনেক সময় চোখে পড়লে অনেক ব্যাথার সৃষ্টি হয়।

স্থানীয় বাসিন্দা আবুল কালাম(৩০)বলেন,উড়ন্ত ছাই আমাদের বসতবাড়িতে পড়ছে।যা বসতবাড়ির স্বাভাবিক পরিবেশ বিনষ্ট করছে।অনেক সময় বাচ্চাদের চোখেও পড়ছে এসব উড়ন্ত ছাই।হেঁটে জায়াগাটি অতিক্রম করাও একটা ঝামেলার ব্যাপার হয়ে দাড়িয়েছে।

বিষয়টি নিয়ে তারাকান্দা উপজেলা নির্বাহী অফিসার জানান,বিষয়টি অবগত হয়েছি।আজ(রবিবার) সকালে ছাই ফেলার জায়গাটি পরিদর্শন করেছি।এই বিষয়ে তথ্যানুসন্ধান করছি।যে বা যারা এই ছাই ফেলছেন তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ