Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

রাগ দেখানো শান্তকে তিরস্কার

স্পোর্টস রিপোর্টার : | প্রকাশের সময় : ৩১ জানুয়ারি, ২০২৩, ১২:০০ এএম

ব্যাট হাতে ম্যাচ সেরা পারফরম্যান্স দেখানোর রাতে শৃঙ্খলাজনিত কারণে শাস্তিও পেতে হলো নাজমুল হোসেন শান্তকে। আচরণবিধি ভঙ্গের জন্য আনুষ্ঠানিকভাবে তিরস্কার করা হলো সিলেট স্ট্রাইকার্সের ব্যাটসম্যানকে। পাশাপাশি তার নামের সঙ্গে যোগ হলো একটি ডিমেরিট পয়েন্ট।
গতপরশু সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে রাতে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের সঙ্গে সিলেটের ম্যাচে ঘটনাটি ঘটে। ৪৪ বলে ৬০ রানের ইনিংস খেলে এ দিন ম্যান অব দ্য ম্যাচের পুরস্কার পান শান্ত। টুর্নামেন্টের রান স্কোরারের তালিকায় শীর্ষেও উঠে যান তিনি। ৭ উইকেটের জয়ে তার দলও উঠে যায় পয়েন্ট তালিকার শীর্ষে। এই ম্যাচজয়ী ইনিংস খেলার পথে বাঁহাতি স্পিনার নিহাদউজ্জামানের টানা দুই বলে চার ও ছক্কা মারার পর ক্রিজ ছেড়ে বেরিয়ে খেলতে গিয়ে স্টাম্পড হয়ে যান শান্ত। পরে মাঠের সীমানা দড়ি পেরিয়ে ডাগআউটের সামনে গিয়ে সজোরে মাটিতে ছুড়ে মারেন হেলমেট। দুই দিকে ছিটকে পড়ে তার হেলমেটের দুই অংশ। ছিটকে যায় তার হাতের ব্যাটও।
ম্যাচ শেষে বিসিবির আচরণবিধির ২.২ ধারা ভঙ্গের অভিযোগ আনা হয় শান্তর বিরুদ্ধে, যেখানে বলা হয়েছে, ক্রিকেট উপকরণের প্রতি অসম্মান কিংবা অব্যবহার। আম্পায়ারদের অভিযোগের প্রেক্ষিতে ম্যাচ রেফারি দেবব্রত পাল শাস্তির ঘোষণা দেন। শান্ত তা মেনে নেওয়ায় আনুষ্ঠানিক শুনানির প্রয়োজন পড়েনি। এবারের বিপিএলে শান্তর এটি প্রথম ডিমেরিট পয়েন্ট। চারটি ডিমেরিট পয়েন্ট পেলে তা রূপ নেবে সাসপেনশন পয়েন্টে। তখন নিষিদ্ধ হতে হবে এক ম্যাচের জন্য।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ