Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সুযোগ মিসের রাতে সোসিয়েদাদের বিপক্ষে রিয়ালের হোচট

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৩০ জানুয়ারি, ২০২৩, ৪:৪৯ এএম | আপডেট : ৪:৫১ এএম, ৩০ জানুয়ারি, ২০২৩
লড়াইটা ছিল লিগে দুই ও তিন নম্বর অবস্থানে থাকা রিয়াল মাদ্রিদ ও রিয়াল সোসিয়াদের। লা লিগার শক্তিশালী এই দুই দল মাঠের জেতার জন্য চেষ্টা চালিয়ে গেল সমানতালে। এগিয়ে যাওয়ার একাধিক সুযোগ এসেছিল দুই দলের সামনে। তবে সেগুলো কাজে লাগাতে পারেনি কোন দলই। ফলে ঘরের মাঠে রিয়াল সোসিয়াদাদের বিপক্ষে গোলশুন্য ড্র নিয়ে মাঠ ছাড়তে হয় লস ব্লাংকোসদের।
 
হাইভোল্টেজ ম্যাচে এই ম্যাচে পয়েন্ট হারানোর ফলে লীগের শীর্ষে থাকা বার্সেলোনার সাথে রিয়াল মাদ্রিদের পয়েন্ট ব্যবধান দাড়ালো পাঁচে। এবারের মৌসুমটা দুর্দান্ত শুরু করার রিয়ালের ছন্দপতনটা শুরু হয়েছে মূলত বিশ্বকাপ বিরতির পর থেকে।এই সময়টাতে মাঠে ভীষণ  অধারাবাহিক রিয়াল লিগের চার ম্যাচে জয় পেয়েছে কেবল দুইটি।
 
গতকাল লস ব্লাংকোসদের শুরুতেই জয়সূচক গোল এনে দিতে পারতেন ভিনিসিউস জুনিয়র। ম্যাচের চতুদর্শ মিনিটে বক্সের ভেতর থেকে এই ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের নেওয়া কোনাকুনি শট অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়।এর মিনিট তিনেক পর পাল্টা আক্রমণে যায় সোসিয়েদাদ, স্প্যানিশ মিডফিল্ডার আসিয়ের ইয়ারামেন্দির জোরাল শট একটুর জন্য জাল মিস করলে হলে বেঁচে যায় রিয়াল।৩১ মিনিটে রিয়াল মিডফিল্ডার টনি ক্রুসের নেওয়া জোরালো শট ঠেকিয়ে দেন সোসিয়েদাদ গোলরক্ষক।এর তিন মিনিট পর বেনজেমাকেও হতাশ করেন তিনি।
 
ম্যাচের বাকি সময়টাতে আক্রমণ-পাল্টা আক্রমণ হলেও গোলের দেখা পায়নি কোন দলই।ফলে ঘরের মাঠে হোঁচট খাওয়ার পর বার্সান সমান ১৮ ম্যাচে রিয়ালের পয়েন্ট হলো ৪২। এক ম্যাচ বেশি খেলে ৩৯ পয়েন্ট নিয়ে তিন নম্বরে আছে রিয়াল সোসিয়েদাদ


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ