Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

দেশে নাস্তিক তৈরির ষড়যন্ত্র করছে সরকার

বিক্ষোভ সমাবেশে বরকত উল্লাহ বুলু

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ জানুয়ারি, ২০২৩, ৯:০৪ পিএম

জাতীয় পাঠ্যপুস্তকে ইসলাম বিদ্বেষী চ্যাপ্টার সংযোজন করায় জনগণের হৃদয়ে রক্তক্ষরণ হচ্ছে। অনতিবিলম্বে দেশের সকল স্কুল, কলেজ ও মাদরাসা থেকে বিতর্কিত পাঠ্যপুস্তক প্রত্যাহার করে দ্রুত নতুন ও গ্রহণযোগ্য পাঠ্যপুস্তক পৌঁছে দিতে হবে। নাগরিক মঞ্চের উদ্যোগে আজ সোমবার জাতীয় প্রেসক্লাবের সামনে জাতীয় পাঠ্যপুস্তকে ইসলাম বিদ্বেষী চ্যাপ্টার বাতিল ও গ্যাস, বিদ্যুৎ, পানি ও নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের উর্ধ্বগতি রোধ ও নির্দলীয় নিরপেক্ষ অন্তর্বর্তীকালীন সরকারসহ ১১ দফা দাবিতে বিক্ষোভ সমাবেশে নেতৃবৃন্দ এসব কথা বলেন।
সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে বিএনপি ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু বলেন, ৯৫% মুসলমানের দেশে সরকার নাস্তিক্যবাদী শিক্ষা ব্যবস্থা প্রবর্তন করে দেশে নাস্তিক তৈরীর ষড়যন্ত্র করছে। বানর হতে মানুষের উৎপত্তি এই ধরণের ইসলাম বিরোধী পাঠ্যদান প্রমাণ করে এই সরকার ইসলামের বিরুদ্ধে অবস্থান নিয়েছে। আমরা জানি মানুষের সৃষ্টি হয়েছে আদম (আঃ) থেকে অথচ তারা ডারউইনের মতবাদ এবং বানর হতে মানুষের উৎপত্তি এই ধরণের অবাস্তব ও কল্পকাহিনী সিলেবাসে অন্তর্ভুক্ত করে আগামী প্রজন্মকে ইসলাম বিদ্বেষী ও নাস্তিক হিসেবে প্রতিষ্ঠিত করতে চায়। তিনি শিক্ষামন্ত্রীর পদত্যাগ দাবি করে বলেন, ১০ বছর আগেও তো আওয়ামী লীগ ক্ষমতায় ছিলো, তাহলে কি করে বলে যে এই শিক্ষানীতি ১০ বছর আগের। তিনি এই অপকর্মের জন্য শিক্ষামন্ত্রী ও সংশ্লিষ্ট সকলের পদত্যাগ দাবি করেন। তিনি সকল রাজবন্দি ও আলেম-ওলামাদের নিঃশর্ত মুক্তি দাবি করেন।

বিক্ষোভ সমাবেশে সভাপতিত্ব করেন দেশপ্রেমিক নাগরিক পার্টির চেয়ারম্যান ও নাগরিক মঞ্চের সমন্বয়কারী আহসান উল্লাহ শামীম। বাংলাদেশ মুসলিম সমাজের চেয়ারম্যান ও নাগরিক মঞ্চের সমন্বয়ক মাসুদ হোসেনের সঞ্চালনায় এতে আরো বক্তব্য রাখেন, বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মো. শহিদুল ইসলাম, গণঅধিকার পরিষদের সিনিয়র যুগ্ম আহ্বায়ক মো. রাশেদ খান, ভাসানী অনুসারী পরিষদের সাধারণ সম্পাদক রিয়াজ উদ্দিন রিজু, জিয়াউর রহমান সমাজকল্যাণ পরিষদ (জিসপ) সভাপতি এম গিয়াস উদ্দিন খোকন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বুলু


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ