Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

সুন্দরগঞ্জে আ’লীগের কাউন্সিল না হওয়ায় ভাঙচুর ও বিক্ষোভ মিছিল

প্রকাশের সময় : ১৯ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

সুন্দরগঞ্জ (গাইবান্ধা) উপজেলা সংবাদদাতা : সুন্দরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক কাউন্সিল না হওয়ায় বিক্ষুদ্ধ কাউন্সিলরা প্যান্ডেল ভাঙচুর, বিক্ষোভ মিছিল ও এমপি লিটনের নির্মিত তোরণ ভাঙচুর করেছে।
জানা যায়, গতকাল বৃহস্পতিবার দীর্ঘ ১৩ বছর পর উপজেলা আ’লীগের কাউন্সিল উপলক্ষে সুন্দরঞ্জ ডি ডব্লিউ ডিগ্রী কলেজে মাঠে আলোচনা সভার আয়োজন করা হয়। কাউন্সিলের প্রথম পর্বে অনুষ্ঠিত আলোচনায় এমপি মঞ্জুরুল ইসলাম লিটনের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী এমপি। বিশেষ অতিথির বক্তব্য রাখেন জাতীয় সংসদের হুইপ মাহাবুব আরা বেগম গিনি এমপি, উম্মে কুলসুম স্মৃতি এমপি, অধ্যক্ষ আবুল কালাম আজাদ এমপি, আ’লীগ কেন্দ্রীয় উপ-কমিটির সহ-সম্পাদক মাহমুদ হাসান রিপন, জেলা আ’লীগের সভাপতি অ্যাড. সৈয়দ শামস্-উল আলম হিরু, সাধারণ সম্পাদক আবু বক্কর সিদ্দিক। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা আ’লীগ সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা আহম্মেদ, যুগ্ম সম্পাদক গোলাম মোস্তফা বাবুল, সাংগঠনিক সম্পাদক সাজেদুল ইসলাম, সুন্দরগঞ্জ পৌর মেয়র ও সভাপতি প্রার্থী আব্দুল্লাহ্-আল-মামুন, পৌর আওয়ামী লীগ সভাপতি আহ্সানুল করিম চাঁদ প্রমুখ। আলোচনা শেষে খাবার বিরতি দিয়ে অতিথিবৃন্দ এমপি মঞ্জুরুল ইসলাম লিটনের গ্রামের বাড়ি বামনডাঙ্গায় গমন করেন। পরে অতিথিবৃন্দ কাউন্সিল না করে চলে যাওয়ায় বিক্ষুদ্ধ কাউন্সিলরা ক্ষোভে ফেটে পড়েন। তারা  মঞ্চের সামনের কাউন্সিলরদের বসার প্যান্ডেল ভাঙচুর করেন। এরপর বিক্ষোভ মিছিল সহকারে শহর প্রদক্ষিণ করেন এবং  বঙ্গবন্ধু চত্বরে এমপি মঞ্জুরুল ইসলাম লিটনের নির্মিত তোরণগুলো ভেঙ্গে ফেলেন। এ সময় শহরের মানুষ দিকবিদিক ছুটোছুটি করতে থাকে। আতঙ্কে শহরের দোকানপাট বন্ধ করেন ব্যবসায়ীরা। শেষে বঙ্গবন্ধু চত্বরে প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন কাউন্সিলে সভাপতি প্রার্থী মেয়র আব্দুল্লাহ্-আল-মামুন, উপজেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক ও কাউন্সিলে সাধারণ সম্পাদক প্রার্থী সাজেদুল ইসলাম ও সাবেক ভাইস চেয়ারম্যান উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি আহ্সান হাবিব মাসুদ। বক্তারা প্রতিবাদ সমাবেশে কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী এমপি ও স্থানীয় এমপি মঞ্জুরুল ইসলাম লিটনকে অবাঞ্চিত ঘোষণা করেন। এর খবর লেখা পর্যন্ত এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে। শহরে পুলিশি টহল অব্যাহত রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সুন্দরগঞ্জে আ’লীগের কাউন্সিল না হওয়ায় ভাঙচুর ও বিক্ষোভ মিছিল
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ