Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বাখমুতের কাছে দুটি গুরুত্বপূর্ণ গ্রামের নিয়ন্ত্রণ নিয়েছে রুশ সেনা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২ ফেব্রুয়ারি, ২০২৩, ৬:৫১ পিএম

ওয়াগনার প্রাইভেট মিলিটারি কোম্পানির প্রতিষ্ঠাতা ইয়েভজেনি প্রিগোজিন বুধবার বলেছেন যে, রুশ বাহিনী ডোনেৎস্ক পিপলস রিপাবলিকের আর্টিওমভস্ক (ইউক্রেনের বাখমুত নামে পরিচিত) থেকে প্রায় ২০ কিলোমিটার দূরে অবস্থিত সাকো এবং ভ্যানজেটি গ্রামের নিয়ন্ত্রণ দখল করেছে।

‘আজ স্থানীয় সময় বিকাল ৪ টায় সাকো এবং ভ্যানজেটির সম্পূর্ণ নিয়ন্ত্রণ পিএমসি ওয়াগনারের অ্যাসল্ট ইউনিট দ্বারা জব্দ করা হয়েছে,’ প্রিগোজিনের প্রেস সার্ভিস টেলিগ্রামে বলেছে। গ্রামে অক্ষত থাকা একমাত্র বাড়িটির পটভূমিতেও প্রেস সার্ভিস সৈন্যদের একটি ছবি পোস্ট করেছে।

এর আগে লুহানস্ক পিপলস রিপাবলিকের অবসরপ্রাপ্ত লেফটেন্যান্ট-কর্নেল আন্দ্রে মারাচকো বলেছিলেন যে, আর্টিওমভস্কের ঘেরাও সম্পূর্ণ করতে রাশিয়ান বাহিনীকে প্রায় ১০ কিলোমিটার এলাকা কভার করতে হবে। প্রিগোজিন বলেন, শহরের কৌশলগত ঘেরাও এখনো অর্জিত হয়নি।

আর্টিওমভস্ক এলাকায় ভয়ঙ্কর যুদ্ধ চলছে। ডোনেৎস্ক পিপলস রিপাবলিকের অন্তর্বর্তী প্রধান ডেনিস পুশিলিন এর আগে বলেছিলেন যে, রাশিয়ান বাহিনী এ অঞ্চলে ইউক্রেনীয় সৈন্যদের সরবরাহ রুট বন্ধ করতে এবং সম্মিলিত আক্রমণ করতে অবিচলভাবে কাজ করছে। তিনি আরও বলেছিলেন যে, যুদ্ধ শহরের উপকণ্ঠে পৌঁছেছে, যার মধ্যে এমন এলাকাও রয়েছে যেগুলো সম্প্রতি ইউক্রেনীয় ইউনিটের হাতে ছিল। সূত্র: তাস।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রুশ সেনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ