Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

নারায়ণগ্েঞ্জর খানপুর বিদ্যুৎ উপকেন্দ্রে অগ্নিকা-

নারায়ণগঞ্জ থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ ফেব্রুয়ারি, ২০২৩, ৮:৩৪ পিএম

নগরীর খানপুর এলাকায় বিদ্যুতের পাওয়ার সাপ্লাই ষ্টেশনে অগ্নিকা- ঘটেছে। ফলে শহরের অনেক এলাকায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ রাখা হয়েছে। বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) ভোরে খানপুরে অবস্থিত ৩৩/১১ কেভি বিদ্যুৎ উপকেন্দ্রে এই অগ্নিকা-ের ঘটনা ঘটে।
খবর পেয়ে নারায়ণগঞ্জ শহরের মন্ডলপাড়া ও হাজীগঞ্জ ফায়ার ষ্টেশনের ৫টি ইউনিট প্রায় দেড় ঘন্টা চেষ্টা চালিয়ে ভোর ছয়টায় আগুন নিয়ন্ত্রণে আনে।
নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের উপ সহকারী পরিচালক ফখরুদ্দিন বলেন, খান পুরে ৩৩/১১ কেভি বিদ্যুৎ উওকেন্দ্রে আগুন লেগেছে বলে আমরা ভোর পাঁচটায় খবর পাই। পরে আমাদের দুইটি ষ্টেশনের পাঁচটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনার কাজ শুরু করে। ভোর ছয়টায় আগুন পুরোপুরি নিয়ন্ত্রনে আনা হয়।
তিনি আরও বলেন, বৈদ্যুতিক ট্রিপ ফল্ট থেকে আগুনের সুত্রপাত হয়ে থাকতে পারে বলে আমরা ধারণা করছি। আগুনে বিদ্যুৎ সরবরাহের বেশ কিছু তার, প্যানেল বোর্ড ও সরঞ্জাম পুঁড়ে গেছে। তবে আগুনের সূত্রপাত ও ক্ষয়ক্ষতির পরিমাণ বিদ্যুৎ অফিসের কর্মকর্তারা নিশ্চিত করে বলতে পারবেন। অগ্নিকান্ডের পর বিভিন্ন এলাকায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ রাখা হয়েছে। এটা মেরামত করতে সময় লাগবে।#



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ