Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৯ মার্চ ২০১৯, ০৫ চৈত্র ১৪২৫, ১১ রজব ১৪৪০ হিজরী।
শিরোনাম

মাহমুদুর রহমান যদি কারামুক্ত হনও গুমের আশঙ্কা থেকেই যায় -খন্দকার মাহবুব হোসেন

প্রকাশের সময় : ১৯ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি খন্দকার মাহবুব হোসেন বলেছেন, আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমান কারামুক্ত হলেও গুমের আশঙ্কা থেকে মুক্ত নন।
৭০টি মামলায় জামিন পাওয়ার পর আবারো দু’টি পুরাতন মামলায় শ্যোন এরেস্ট দেখিয়ে মাহমুদুর রহমানকে কারাগারে আটকে রাখা হয়েছে। তবে তিনি কারাগার থেকে মুক্ত হলেও গুম-খুনের আশঙ্কা থাকছেই। গতকাল বৃহস্পতিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে বাংলাদেশ জাতীয়তাবাদী প্রচার দল আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। খন্দকার মাহবুব হোসেন বলেন, রাষ্ট্র পরিচালনায় আপনারা (সরকার) পুরোপুরি ব্যর্থ হয়েছেন। তাই নিজেদের ভুলত্রুটির জন্য জণগণের কাছে ক্ষমা চেয়ে পদত্যাগ করুন। গণবিস্ফোরণের মাধ্যমে যে কোন সময় এ সরকারের পতন হবে মন্তব্য করে তিনি বলেন, আপনারা আগ্নেয়গিরির উপর বসে আছেন। অতীতের কোন সরকার মানুষের ভোটের অধিকার খর্ব করে টিকে থাকতে পারেনি, আপনারাও পারবেন না। ডেইলি স্টার সম্পাদক মাহফুজ আনাম আওয়ামী লীগেরই লোক দাবি করে তিনি বলেন, ‘গণমাধ্যমকে সবসময় এ সরকারের প্রশংসা করতে হবে। কেউ এর ব্যতিক্রম করলেই তার বিরুদ্ধে মানহানি ও রাষ্ট্রদ্রোহের মামলা করা হবে। তারই প্রমাণস্বরূপ মাহফুজ আনামের বিরুদ্ধে মামলা দেয়া হয়েছে। অথচ তিনি আওয়ামী লীগেরই লোক ছিলেন। সরকার গণমাধ্যমের গলা চেপে ধরার চেষ্টা করছে বলেও অভিযোগ করেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্ট অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন। আয়োজক সংগঠনের সভাপতি মোহাম্মদ নূরুল আফসার বাহাদুরের সভাপতিত্বে আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন, জাগপার সভাপতি শফিউল আলম প্রধান, যুবদলের সভাপতি মোয়াজ্জেম হোসেন আলাল, বিএনপির সহ-তথ্য ও গবেষণাবিষয়ক সম্পাদক হাবিবুর রহমান হাবিব প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ