Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

প্রথম দিনেই বৃষ্টির বাগড়া

| প্রকাশের সময় : ২৭ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : জ্যাকসন বার্ডের অসাধারণ এক ডেলিভারি আর শর্ট লেগে নিক ম্যাডিনসনের অসাধারন একটা ক্যাচ এই দু’টি মুহূর্তেই বৃষ্টিবিঘিœত ব্রক্সিং ডে টেস্টের প্রথম দিনে এগিয়ে থাকল অস্ট্রেলিয়া। চার উইকেটে ১৪২ রানে দিন শেষ করেছে পাকিস্তান, ৬৬ রানে ব্যাটে আছেন আজহার আলী।
মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে বৃষ্টির বাগড়ায় খেলা হয়েছে মোট ৫০.৫ ওভার। ইউনিস খান ও মিসবাহ-উল-হকের মূল্যবান উইকেট দু’টি তুলে নিয়ে প্রথম ইনিংসে সফরকারীদের বড় সংগ্রহের পথ বন্ধুর করে তুলেছেন বার্ড। চা বিরতির আগেই আসে বৃষ্টির হানা। এরপর আর কোনো বলই মাঠে গড়াইনি। ১৩ বলে একটি করে চার ও ছয়ে ১১ রান করার পর বার্ডের বলে শর্ট লেগে ম্যাডিনসনের দুর্দান্ত ক্যাচে পরিণত হন মিসবাহ। এরও আগে দুর্দান্ত এক ডেলিভারিতে ইউনিসকে বোল্ড করে তৃতীয় উইকেটে ৫১ রানের জুটি ভাঙেন বার্ড। অতি সাবধানে ইনিংসের গোড়াপত্তন করা আজহার-আসলামের ১১ ওভারে ১৮ রানের জুটি বোলিংয়ে এসেই ভাঙেন নাথান লায়ন। আসলামকে সিøপে স্টিভেন স্মিথের ক্যাচে পরিণত করেন তিনি। মধ্যাহ্ন বিরতির আগে শেষ বলে জস হ্যাজেলউডের শিকার হয়ে ফেরেন বাবর আজম। পাকিস্তানের ভরসা হয়ে এখন ক্রিজে আছেন চলতি বছরে হাজার রান পূর্ণ করা আজহার ও সফরে প্রথম টেস্টের নায়ক আসাদ শফিক।
পাকিস্তান ১ম ইনিংস : ৫০.৫ ওভারে ১৪২/৪ (সামি ৯, আজহার ৬৬*, আজম ২৩, ইউনুস ২১, মিসবাহ ১১, শফিক ৪*; স্টার্ক ০/২৫, হ্যাজেলউড ১/১৫, বার্ড ২/৫৩, লায়ন ১/৪২)। (প্রথম দিন শেষে)



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রথম


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ