Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

অগ্নিদগ্ধ অভিনেত্রী আঁখির অবস্থার অবনতি, ফের আইসিইউতে

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ৪ ফেব্রুয়ারি, ২০২৩, ৯:২৮ এএম

রাজধানীর মিরপুরে শুটিং করতে গিয়ে বিস্ফোরণে দগ্ধ নাট্যাভিনেত্রী শারমিন আঁখির শারীরিক অবস্থার অবনতি হয়েছে। আশঙ্কাজনক অবস্থায় তাকে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) রাখা হয়েছে বলে জানিয়েছেন চিকিৎসকরা। বর্তমানে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের আইসিইউতে তার চিকিৎসা চলছে। আগের চেয়ে অবস্থার অবনতি হওয়ায় তাকে প্লাজমাও দিতে হয়েছে।

ঢাকার শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের প্রধান সমন্বয়ক ডা. সামন্ত লাল সেন শুক্রবার সন্ধ্যায় জানান, শারমিন আঁখি এখনো শঙ্কামুক্ত নয়। তাকে বর্তমানে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে। তার হাত, পা ও চুলসহ শরীরের ৩৫ ভাগ পুড়ে গেছে। এর মধ্যে গত বৃহস্পতিবার দুপুরে হঠাৎ শ্বাসকষ্ট শুরু হলে তাকে আইসিইউতে নেওয়া হয়। শারীরিক অবস্থার অবনতি ঘটায় প্লাজমাও দিতে হয়েছে।

গত ২৮ জানুয়ারি মিরপুরের একটি শুটিং বাড়ির মেকআপ রুমে বিস্ফোরণে গুরুতর দগ্ধ হন আঁখি। ইমদাদুল হক মিলনের ‘প্রিয় দর্শনী’ উপন্যাস অবলম্বনে ‘অমীমাংসিত প্রেম’ নামে একটি নাটকের শুটিংকালে এ দুর্ঘটনা ঘটে। বিস্ফোরণে তার শ্বাসনালীসহ হাত-পা ও চুল ও শরীরের বিভিন্ন অংশের ৩৫ ভাগ পুড়ে গেছে। তবে বিস্ফোরণ নিয়ে এখন পর্যন্ত কোন কারণ জানা যায়নি।

নোয়াখালীর সোনাইমুড়ী উপজেলার শাহাবুদ্দিনের মেয়ে শারমিন আঁখি। চট্টগ্রামে বেড়ে ওঠা আঁখির মঞ্চে পথচলা শুরু ‘অরিন্দম নাট্য সম্প্রদায়’-এর সঙ্গে। এই দলের নিয়মিত প্রযোজনা তারাশঙ্কর বন্দ্যোপাধ্যায়ের ‘কবি’ নাটকের মূল চরিত্র ‘বসন’ করেই আলোচনায় আসেন তিনি। পরবর্তী সময়ে শিহাব শাহীনের ‘অনামিকা’ ও ইয়ামিন ইলানের ‘আজ বাবার বিয়ে’ টিভি নাটকে অভিনয় করে আলোচনায় আসেন তিনি।। ‘ইতি তোমারই ঢাকা’ সিনেমার মাধ্যমে চলচ্চিত্রে অভিষেক হয় তার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ