Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

৪৩ বছর বয়সী হাফিজ ভর্তি হলেন বিশ্ববিদ্যালয়ে

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৪ ফেব্রুয়ারি, ২০২৩, ৫:৪৯ পিএম | আপডেট : ৫:৫০ পিএম, ৪ ফেব্রুয়ারি, ২০২৩

ক্রিকেটের কারণে প্রাতিষ্ঠানিক শিক্ষা শেষ করা হয়নি মোহাম্মদ হাফিজের। ক্রিকেট ক্যারিয়ারের বিদায়লগ্নে এই অলরাউন্ডার এবার ভর্তি হলে হলেন করাচি বিশ্ববিদ্যালয়ে। পেশাদার ক্রিকেটের ব্যস্ততায় পড়াশোনা চালিয়ে যেতে পারেননি ঠিকঠাকভাবে।

এবার সেই অসমাপ্ত কাজ শেষ করতেই এবার ভর্তি হলেন করাচি বিশ্ববিদ্যালয়ের হেলথ ফিজিক্যাল এডুকেশন অ্যান্ড স্পোর্টস সায়েন্সের (এইচপিইএসএস) ব্যাচেলর প্রোগ্রামে। গতকাল (৩ ফেব্রুয়ারি) তাকে দেখা গেছে করাচি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ডক্টর খালিদ মাহমুদ ইরাকি ও এইচপিইএসএসের চেয়ারম্যান ডক্টর বাসিত আনসারির সাথে আলাপে।

বিশ্ববিদ্যালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, 'পাকিস্তানের সরকারি খাতের সবচেয়ে বড় বিশ্ববিদ্যালয়ের অংশ হতে পেরে উচ্ছ্বসিত হাফিজ। তিনি আশা করেন এইচপিইএসএস তাঁর উচ্চশিক্ষা গ্রহণের স্বপ্নপূরণে সহায়তা করবে। করাচি বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের আশা, সাবেক পাকিস্তান অধিনায়কের ক্রিকেটীয় অভিজ্ঞতা থেকে শিক্ষার্থীরা উপকৃত হবেন।'


২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারত ও নিউজিল্যান্ডকে হারানোর পর করচাই বিশ্ববিদ্যালয় দলটির সব ক্রিকেটারের জন্য পূর্ণাঙ্গ শিক্ষাবৃত্তি ঘোষণা করে। ৪৩ বছর বয়সী হাফিজ পাকিস্তানের হয়ে ৫৫ টেস্ট, ২১৮ ওয়ানডে ও ১১৯ টি টি-টোয়েন্টি খেলেছে।

ক্রিকেট নিয়ে নিজের আগ্রহ, জানার তীব্র আকাঙ্খা ও জ্ঞানের কারোণে সতীর্থরা তাকে প্রফেসর বলে ডাকতো। এমনকি ধারাভাষ্যকক্ষেও পরিচিতি পেয়ে গিয়েছিল এই নাম। লঙ্কান প্রিমিয়ার লিগে (এলপিএল) হাফিজের জার্সি নামও ছিল প্রফেসর।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ