Inqilab Logo

শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

ইউক্রেনের সেনায় ইউরোপীয় ভাড়াটে যোদ্ধাদের সংখ্যা বাড়ছে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৪ ফেব্রুয়ারি, ২০২৩, ৬:১৪ পিএম

রাশিয়ার ন্যাশনাল গার্ডের প্রধান ভিক্টর জোলোটভ বলেছেন, রাশিয়ার বিশেষ সামরিক অভিযানের অঞ্চলে ইউরোপীয় দেশগুলো থেকে আগত ভাড়াটে যোদ্ধাদের দের সংখ্যা বাড়ছে।

জোলোটভ শুক্রবার ক্রিমিয়া এবং খেরসন অঞ্চলে ন্যাশনাল গার্ডের ইউনিটগুলো কার্য পরিদর্শন করেছেন বলে সংস্থাটি এক বিবৃতিতে জানিয়েছে।

‘ভিক্টর জোলোটভ উল্লেখ করেছেন যে, বিশেষ সামরিক অভিযানের অঞ্চলে শত্রু বাহিনীতে ইউরোপ থেকে আগত ভাড়াটে সৈন্যের সংখ্যা বৃদ্ধি পেয়েছে। তাদের বিভিন্ন দেশে সশস্ত্র সংঘাতের উল্লেখযোগ্য অভিজ্ঞতা রয়েছে এবং তারা পর্যাপ্ত প্রশিক্ষিত। তবে, জাতীয় গার্ডের স্টাফ এবং সার্ভিস সদস্যরা যুদ্ধের অপারেশন চলাকালীন উচ্চ স্তরের পেশাদারিত্ব এবং প্রশিক্ষণ প্রদর্শন করে,’ বিবৃতিতে বলা হয়েছে।

সংস্থাটি জোর দিয়ে বলেছে যে, ন্যাশনাল গার্ড সদস্যরা প্রতিদিন অস্ত্রের চালান সনাক্ত করতে অভিযান পরিচালনা করে এবং মাইন ক্লিয়ারিং কার্যক্রম পরিচালনা করে।

জোলোটভ ন্যাশনাল গার্ডের স্টাফ এবং সার্ভিস সদস্যদের তাদের মিশন সফলভাবে সম্পাদন করার জন্য ধন্যবাদ জানান এবং বিশেষ সামরিক অভিযানের সময় যারা বিশেষ ভূমিকা রেখেছে তাদের কাছে সরকারী পুরস্কার তুলে দেন। সূত্র: তাস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ