Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

হযরত মুহাম্মদ (সা.) সকল রহমত, বরকত ও নিয়ামতের উৎস -কবি রুহুল আমীন খাঁন

জকিগঞ্জে ঈদে মিলাদুন্নবী ও আল্লামা ফুলতলী (রহ:) এর ঈসালে সাওয়াব সম্পন্ন

প্রকাশের সময় : ২৭ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম | আপডেট : ১১:৫৭ পিএম, ২৬ ডিসেম্বর, ২০১৬

জকিগঞ্জ(সিলেট)উপজেলা সংবাদদাতা : সিলেটের জকিগঞ্জের বালাউটে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উদযাপন ও আল্লামা ফুলতলী ছাহেবের ঈসালে সাওয়াব মাহফিল গতকাল অনুষ্ঠিত বালাউট ছাহেব বাড়ি সংলগ্ন মাঠে হয়েছে। প্রিন্সিপাল আল্লামা শুয়াইবুর রহমান বালাউটি ছাহেবের সভাপতিত্বে মাহফিলে প্রধান অতিথির বয়ান পেশ করেন আরব আমিরাতের সাবেক বিচারপতি শায়খুল হাদীস অধ্যক্ষ আল্লামা হবিবুর রহমান ছাহেব। তিনি তার বয়ানে বলেন, নবী করিম (সা.) এরশাদ করেছেন, যতোদিন তোমরা আল্লাহর কুরআন ও রাসূলের সুন্নাহ আঁকড়ে থাকবে ততোদিন তোমাদের পতন হবে না। কিন্তু আজ মুসলিম বিশ্বের দিকে তাকালে দেখা যায় কতোখানি দূরাবস্থা বিদ্যমান। কোরআন-সুন্নাহ থেকে আমাদের সরে পড়ার কারণেই এই অবস্থা। এ থেকে উত্তোরণ ঘটাতে হবে।
প্রধান আলোচকের বয়ান পেশ করেন ভারতের আওলাদে রাসূল সাইয়্যিদ আল্লামা খালেদ আহমদ মাদানী উজান্ডিহী ও দৈনিক ইনকিলাবের নির্বাহী সম্পাদক আল্লামা কবি রুহুল আমীন খাঁন। আল্লামা কবি রুহুল আমীন খান তার বয়ানে বলেন, সাইয়্যিদুল মুরসালিন হযরত মুহাম্মাদুর রাসূলুল্লাহ (সা.) যেমন ছিলেন আল্লাহ তায়ালার সকল রহমত, বরকত ও নিয়ামতের উৎস, সেরূপ তাঁর পরশে ধন্য সংশ্লিষ্ট স্থান, বস্তু এবং সময়ও। কিন্তু তথাকথিত সুন্নি নামধারীরা এভাবে বরকতময় হওয়াকে অযৌক্তিকভাবে অস্বীকার করে থাকে। আশেকে রাসূলগণ এদের মুখোশ উম্মোচন করতে হবে।
মাওলানা মাহবুবুর রহীম, মাওলানা জমির উদ্দিন ও আল ইমরানের উপস্থাপনায় সকাল ১০টা থেকে শুরু হওয়া পরদিন ফজর পর্যন্ত মাহফিলে অনান্যদের মধ্যে নসিহত পেশ করেন, অধ্যক্ষ মাওলানা আব্দুল হাকিম, বাংলাদেশ বেতার ও টেলিভিশনের ভাষ্যকার মাওলানা আবুল কালাম আজাদ, ইছামতি দারুল উলূম কামিল মাদরাসার প্রাক্তন মুহাদ্দিস মাওলানা আব্দুল মজিদ, অধ্যক্ষ মাওলানা আব্দুল মুক্তাদির খান, প্রভাষক মাওলানা উবায়দুর রহমান, মাওলানা নূরুল ইসলাম জিহাদী, মাওলানা খাজা মঈন উদ্দিন জালালাবাদী, মাওলানা আবুল কালাম, মাওলানা আব্দুল কুদ্দুস।
অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, সিলেট জেলা আওয়ামীলীগের সহ সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ, জকিগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান ইকবাল আহমদ, জকিগঞ্জ থানার ওসি হাবিবুর রহমান, ওসি তদন্ত শওকত হোসেন, সিলেট ব্যবসায়ী ঐক্যকল্যাণ পরিষদের সভাপতি শেখ মখন মিয়া, মুক্তিযোদ্ধা আলহাজ তুরন মিয়া, আলিফ সিটির চেয়ারম্যান হাজী মোতাহির আলী, বিরোধীদলীয় হুইপের একান্ত সহকারী রুহুল আমিন রাজু, দারুল হাদীস লতিফিয়া লন্ডনের সিনিয়র শিক্ষক কবি আবদুল আউয়াল হেলাল, জকিগঞ্জ প্রেসক্লাব সভাপতি আবুল খায়ের চৌধুরী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হযরত

১৫ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ