Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ২২ মার্চ ২০১৯, ০৮ চৈত্র ১৪২৫, ১৪ রজব ১৪৪০ হিজরী।

২য় ধাপে ৬৮৪ ইউপিতে ভোট ৩১ মার্চ

প্রকাশের সময় : ১৯ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনের দ্বিতীয় ধাপের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন। দ্বিতীয় ধাপে ৬৮৪টি ইউনিয়নে ভোট গ্রহণ হবে ৩১ মার্চ। গতকাল বৃহস্পতিবার নির্বাচন কমিশন ইউপির তালিকাসহ এ সংক্রান্ত ভোটের সময়সূচি জারি করে মাঠ কর্মকর্তাদের নির্দেশনা পাঠিয়েছেন। ঘোষিত তফসিল অনুযায়ী দ্বিতীয় ধাপের এসব ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান, সাধারণ ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ২ মার্চ পর্যন্ত মনোনয়নপত্র জমা দেওয়া যাবে। মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ২ মার্চ, বাছাই ৫ ও ৬ মার্চ, প্রত্যাহারের শেষ সময় ১৩ মার্চ এবং ভোট গ্রহণ ৩১ মার্চ।
ইসির নির্বাচন পরিচালনা শাখার উপসচিব রকিব উদ্দিন ম-ল জানান, দ্বিতীয় ধাপের ভোটের সময় সূচি জানিয়ে দেওয়া হয়েছে। নিজ নিজ ইউপির তফসিল সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকর্তা বিজ্ঞপ্তি আকারে জারি করবেন। এর আগে ১১ ফেব্রুয়ারি ৭৫২ ইউপির তফসিল ঘোষণা করে ইসি। ২২ মার্চ এসব ইউপিতে ভোট গ্রহণ হবে। পরে সীমানা ও আইনি জটিলতায় ১৩ ইউপি তালিকা থেকে বাদ দেওয়া হয়। দ্বিতীয় ধাপে ৭১০ ইউপির প্রাথমিক তালিকা থাকলেও ৬৮৪ ইউপির তালিকা ইসি চূড়ান্ত করে বৃহস্পতিবার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন