Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

কোন হুমকি দেননি রুশ প্রেসিডেন্ট: জার্মান চ্যান্সেলর

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৫ ফেব্রুয়ারি, ২০২৩, ১২:২৯ পিএম

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন টেলিফোনে আলাপকালে ‘আমাকে বা জার্মানিকে’ কোন হুমকি দেননি, জার্মান চ্যান্সেলর ওলাফ শলৎজ বিল্ড অ্যাম সোনট্যাগ সংবাদপত্রের সাথে একটি সাক্ষাতকারে বলেছেন।

‘না, পুতিন আমাকে বা জার্মানিকে হুমকি দেননি,’ শলৎজ বলেছিলেন। ইউক্রেনের বর্তমান পরিস্থিতির ‘একদম ভিন্ন দৃষ্টিভঙ্গি’ রাশিয়ান নেতার সাথে টেলিফোন কথোপকথনে খুব স্পষ্টভাবে চিহ্নিত করা হয়েছে, জার্মান চ্যান্সেলর উল্লেখ করেছেন।

‘জার্মানি মাথা ঠাণ্ডা রাখবে এবং ভবিষ্যতে সমস্ত সিদ্ধান্তে ওজন বজায় রাখবে,’ কিয়েভে ট্যাঙ্ক সরবরাহের বিষয়টি উল্লেখ করে শলৎজ উল্লেখ করেছেন। ‘কারণ তা না হলে অন্যান্য সমস্ত বিষয় অসতর্ক এবং অত্যন্ত বিপজ্জনক হবে,’ চ্যান্সেলর বলেছিলেন।

ইউক্রেনের প্রেসিডেন্টের সাথে পশ্চিমা অস্ত্রগুলো শুধুমাত্র ইউক্রেনের ভূখণ্ডে ব্যবহার করা হবে এমন একটি চুক্তি হয়েছে কিনা এ প্রশ্নের উত্তরে তিনি যোগ করেন, ‘এ বিষয়ে ঐকমত্য রয়েছে।’ সূত্র: তাস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ