Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ধামরাইয়ে ব্যাংক ডাকাতির সময় বন্দুক যুদ্ধে এক ডাকাত নিহত, ৫জন আটক

প্রকাশের সময় : ১৯ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

ধামরাই(ঢাকা)উপজেলা সংবাদদাতা : ঢাকার ধামরাই পৌর শহরের গোপনগরে হাজী রিয়াজ প্লাজায় আজ বৃহস্প্রতিবার ভোররাতে সোনালী ব্যাংককে ডাকাতির চেষ্টাকালে র‌্যাবের সঙ্গে বন্দুক যুদ্ধে মাসুদ নামের এক ডাকাত নিহত হয়েছে। এসময় আহত হয়েছে অন্তত ২জন।
এ ঘটনায় একটি বিদেশী পিস্তল, ৪ রাউন্ড গুলি,৩৫ পিচ ইয়াবা ট্যাবলেট ও ডাকাতি কাজে ব্যবহৃত বিপুল পরিমান যন্ত্রপাতি উদ্ধার করেছে র‌্যাব।
ভোরে সরে জমিনে গেলে, দৈনিক ইনকিলাব পত্রিকার স্থানীয় সংবাদদাতাকে নিশ্চিত করেছে র‌্যার -৪ এর অধিনায়ক (সিও) লুৎফুল কবির।
আটক ডাকাত দলের সদস্যরা হলো সবুজ(৫৫),রিয়াজুল(৩৫),বাদশা মিয়া(৩৬),শিলা(২২),ও রুমানা(৩০) এদের সাথে ৭/৮বছরের একটি শিশু রয়েছে।
জানা গেছে, ধামরাই পৌর শহরের গোপনগর এলাকার প্রধান বাজারে হাজী রিয়াজ প্লাজায় চতুর্থ তলা ভবনের ২য় তলায় বাংলাদেশ সোনালী ব্যাংকের একটি শাখা রয়েছে। ব্যাংককের ভল্ট লকারের ঠিক উপরে তৃতীয় তলায় তিন কক্ষ বিশিষ্ট একটি ফ্ল্যাট গত তিন মাস পূর্বে নিহত ডাকাত মাসুদ নিজে ব্যবসায়ী পরিচয় দিয়ে ভাড়া নেয়। ভাড়া নেয়ার প্রায় একমাস পর স্বামী,স্ত্রী বাবা ও নিজের সন্তান পরিচয় দিয়ে ওই কক্ষে নিয়মিত বসবাস শুরু করে।
আজ ও আগামীকাল এবং পরশু তিনদিনের সরকারী ছুটি থাকায় পূর্ব পরিকল্পনা অনুযায়ী ডাকাত চক্রটি ব্যাংকের ভল্ট রুমে ঢুকার জন্য ডাকাত দল তাদের রুমের ফ্লোরের মাঝখানে কাটতে থাকে।
র‌্যারের একটি বিশেষ দল দীর্ঘদিন ধরে অনুসন্ধান করতে থাকে একটি ডাকাত দল ধামরাই এলাকায় অবস্থান করছে। এর সূত্র ধরে আজ বৃহস্প্রতিবার রাত ৩ টার থেকে ভোর ৪টা পর্যন্ত ধামরাই পৌর শহরে অভিযান চালায় র‌্যাবের একটি দল। র‌্যাব সদস্যরা কৌশলে ডাকাতদের কক্ষে প্রবেশ করতে চাইলেই তাদেও উপর গুলি চালায় ডাকাত দলের সদস্যরা।পওে র‌্যাব সদস্যরা পাল্টা গুলি চালালে ডাকাত দলের সর্দার মাসুদের মাথায় গুলি লাগলে সে গুরুত্বর আহত হয়। এ সময় অন্যান্য ডাকাত সদস্যদের আটক করতে সক্ষম হয় র‌্যাব সদস্যরা। পরে আহত ডাকাত সর্দার মাসুদকে স্থানীয় সরকারী স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাবার পথে তার মৃত্যু হয়।
ব্যাংক ডাকাতির এমন অনাকাংখিত ঘটনা ভোর বেলায় জানাজানি হলে শতশত মানুষ ওই ভবনের সামনে এসে ভীড় করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ