Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

রাউজানে গাউছিয়া কমিটির সুন্নী কনফারেন্স

রাউজান (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৬ ফেব্রুয়ারি, ২০২৩, ১২:০০ এএম

গাউসিয়া কমিটি বাংলাদেশ উত্তর সর্তা শাখার ব্যবস্থাপনায় পবিত্র ঈদে মিলাদুন্নবী (সাঃ), ফাতেহায়ে ইয়াজদাহুম, আল্লামা সৈয়্যদ আহমদ শাহ্ সিরিকোটি (রহ.) ও আল্লামা হাফেজ ক্বারী সৈয়্যদ মুহাম্মদ তৈয়্যব শাহ্ (রহ.) সালানা ওরস শরীফ উদযাপন উপলক্ষে আজিমুশ্শান ২১তম তাজেদারে মদিনা সুন্নী কনফারেন্স ও দাওয়াতে খায়ের মাহফিল অনুষ্টিত হয়েছে। গত শনিবার দিনব্যাপী চট্টগ্রামের রাউজান উত্তর সর্তা, খানকাহ-এ কাদেরিয়া সৈয়্যদিয়া তৈয়্যবিয়া তাহেরিয়া ও ওমদা মিয়া নূরানী কমপ্লেক্স ময়দানে অনুষ্টিত মাহফিলে সভাপতিত্ব করেন আল্লামা হাফেজ কারী সোলায়মান আনছারী (মা.জি.আ)। সংগঠক মাসুদ পারভেজ ও মাওলানা মহিউদ্দিনের যৌথ সঞ্চালনায় এতে উদ্বোধক ছিলেন বিশিষ্ট প্রবাসী ব্যবসায়ি আলহাজ মুহাম্মদ রফিক উদ্দিন। প্রধান অতিথি ছিলেন বিশিষ্ট ব্যবসায়ি ও ধর্মানুরাগী আলহাজ মুহাম্মদ হাবিবুর রহমান। প্রধানবক্তা ছিলেন আলহাজ আল্লামা মুফতি জসীম উদ্দিন আযহারী।
দাওয়াতে খায়ের ওপর প্রশিক্ষণ পরিচালনা করেন ড. সৈয়দ মুহাম্মদ জালাল উদ্দিন আজহারী। বিশেষ বক্তা ছিলেন আল্লামা মুফতি গোলাম রব্বানী কাশেমী। নাত পরিবেশন করেন শায়ের মাওলানা মুহাম্মদ মহিউদ্দিন তানবীর। এতে শুভেচ্ছা বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক মাস্টার মুহাম্মদ রফিকুল আলম সিকদার।
সকাল থেকে খতমে কোরআন, খতমে গাউসিয়া, গেয়ারভী শরীফ, মজমুয়ায়ে সালাওয়াতে রাসূলের খতম শরিফ অনুষ্টিত হয়। পরে রাতে ওয়াজ শেষে মিলাদ-কিয়াম, মুনাজাত ও তাবরুক বিতরণের মাধ্যমে বিশাল মাহফিলের সমাপ্তি ঘটে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ