Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৩ নভেম্বর ২০১৮, ২৯ কার্তিক ১৪২৫, ০৪ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী
শিরোনাম

পুরুষ তারকার সমান সম্মানী পেয়েছেন এমা স্টোন

| প্রকাশের সময় : ২৮ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

‘লা লা ল্যান্ড’ চলচ্চিত্রে এক প্রতিষ্ঠা পাবার জন্য সংগ্রামরত অভিনেত্রীর ভ‚মিকায় অভিনয় করে এমা স্টোন এখন অস্কার জয়ের প্রতিদ্ব›িদ্বতায় অন্তর্ভুক্ত হয়েছেন। তিনি জানিয়েছেন হলিউডে পুরুষ-নারীর পারিশ্রমিক বৈষম্যের মধ্যেও তিনি এই চলচ্চিত্রটিতে তার পুরুষ সহ-শিল্পীর সমান সম্মানী পেয়েছেন বলে নিজেকে ভাগ্যবান বলে মনে করেন।
২৮ বছর বয়সী অভিনেত্রীটি এটি একটি জটিল বিষয় বলে মন্তব্য করেন।
“আমাদের প্রত্যেককে সমানভাবে বিবেচনা করা উচিত আর উপযুক্ত সম্মানী দেয়া জরুরি। আমার পুরুষ সহশিল্পীর সমান সম্মানী পেয়েছি বলে নিজেকে ভাগ্যবান মনে করছি। কিন্তু আমাদের এই জগতটির বাস্তবতা হল, ‘তুমি কত আয় করে আনতে পারবে?’, বা, ‘এখানে তুমি কতটা দর্শক টানবে নাকি অন্যজন টানবে?’ আমি এই বিষয়ে আমার এজেন্ট আর আইনজীবীর সঙ্গে আলাপ করতেও অস্বস্তি বোধ করেছি। কারণ, এর ফলে আমি নিজেকে স্টিভ ক্যারেলের সমান সারিতে নিয়ে এসেছি। এটি এক অদ্ভুত আলোচনা কারণ এটি একজনের বাহ্যিক দিকটিই বিবেচনা করছে। এমন বৈষম্য কেন? এটা পাগলামি। এর এখন আর কোনও ওজর নেই।”



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
এ বিভাগের অন্যান্য সংবাদ