Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

চট্টগ্রামকে হারিয়ে কুমিল্লাকে টপকে দুইয়ে রংপুর

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৮ ফেব্রুয়ারি, ২০২৩, ১০:২৪ পিএম

চট্টগ্রামকে হারিয়ে কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে টপকে পয়েন্ট টেবিলে দুইয়ে রংপুর রাইডার্স। বুধবার মিরপুরে ৭ উইকেটের জয় দিয়ে চার থেকে দুইয়ে উঠে এসেছে নুরুল হাসান সোহানের দল।

প্রথমে চট্টগ্রামকে ১৩২ রানে আটকে ফেলে ৪ ওভার বাকি থাকতেই জয় নিয়ে মাঠ ছাড়ে রংপুর রাইডার্স। মোহাম্মদ নাঈম ১২ বলে ২০ রান করে আউট হন নিহাদুজ্জামানের বলে। রনি তালুকদার অবশ্য একটু রক্ষণাত্মক ঢংয়েই খেলেন। ২৭ বলে তিনি করেন ২৮ রান।

এরপর রহমানউল্লাহ গুরবাজ, সোহান ও ক্যাডমোর ফেরেন নাঈমের ভঙ্গিতে। গুরবাজ ৩০ বলে ৪৬ রান করে প্যাভিলিয়নে ফিরলে জয় নিশ্চিত করেন সোহান ও ক্যাডমোর মিলে। সোহান ১৩ বলে ১৫ ও ক্যাডমোর ১৫ বলে করেন ২০ রান।

এ জয়ের ফলে ১১ ম্যাচ শেষে ১৬ পয়েন্ট রংপুরের। ১২ ম্যাচে ১৮ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে আছে সিলেট স্ট্রাইকার্স। রানরেটে পিছিয়ে থাকা কুমিল্লা ভিক্টোরিয়ান্স ১৬ পয়েন্ট নিয়ে আছে টেবিলের তৃতীয় স্থানে। ১৪ পয়েন্ট নিয়ে ফরচুন বরিশালের স্থান চারে।

এর আগে টস জিতে ব্যাটিংয়ে ৫৯ রানের মধ্যেই ৫ উইকেট হারায় চট্টগ্রাম। পাঁচজনের মধ্যে সর্বোচ্চ ১৫ রান করেন আফিফ হোসেন। বাকিদের মধ্যে ম্যাক্স ও’দাউদ ১১, মেহেদী মারুফ ৪, কার্টিস ক্যাম্ফার ২ ও উসমান খান ২ রান করেন। ৫ উইকেট হারানোর পর হাল ধরার চেষ্টা করেন তৌফিক খান ও ভারপ্রাপ্ত অধিনায়ক জিয়াউর রহমান।

তৌফিক-জিয়াউরের জুটি ভাঙে দলীয় ৯৭ রানের মাথায়। এ সময় ২৮ রান করে রাকিবুল হাসানের বলে গুরবাজকে ক্যাচ দেন তৌফিক। জিয়াউরও কিছুক্ষণ পর বিদায় নেন রিপন মণ্ডলের বলে। তার ব্যাট থেকে আসে দলীয় সর্বোচ্চ ৩৩ রান। এরপর মৃত্যুঞ্জয় চৌধুরী ও ভিজয়াকান্তের ব্যাটে অন্তত লড়াই করার মতো পুঁজি পায় চট্টগ্রাম।

এরপর মৃত্যুঞ্জয় ১৭ ও ভিজয়াকান্ত করেন ১১ রান। রংপুরের হয়ে মাত্র ১৪ রান খরচায় ২ উইকেট নেন পাকিস্তানি পেসার হারিস রউফ। রাকিবুলও নেন সমানসংখ্যক উইকেট, ৪ ওভারে তিনি রান দেন ২৬। বাকিদের মধ্যে ওমরজাই, হাসান মাহমুদ ও রিপন একটি করে উইকেট পান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ