Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২৮ জানুয়ারি ২০২১, ১৪ মাঘ ১৪২৭, ১৪ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

চন্দ্রা-নবীনগর ও ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে ৩০ কিলোমিটারের দীর্ঘ যানজট

প্রকাশের সময় : ১৯ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

গাজীপুর জেলা সংবাদদাতা : মহাসড়কের ওপর ট্রেইলার (১২ চাকার ট্রাক) বিকল হয়ে পড়ায় গাজীপুরে ৩০ কিলোমিটারের দীর্ঘ যানজটের সৃষ্টি হয়েছে। আজ শুক্রবার ভোর থেকে চন্দ্রা-নবীনগর ও ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে এ যানজটের সৃষ্টি হয়।
এলাকাবাসী ও পুলিশ সূত্রে জানা গেছে, আজ ভোর রাত ৪টার দিকে গাজীপুরের কালিয়াকৈর উপজেলার গোয়ালবাথান এলাকায় রেলওয়ে ওভারব্রিজ সংলগ্ন সড়কে একটি ট্রেইলার (১২ চাকার ট্রাক) বিকল হয়ে পড়ে। ফলে গাজীপুরের চান্দনা চৌরাস্তা থেকে কালিয়াকৈরের চন্দ্রা পর্যন্ত ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে প্রায় ১৫ কিলোমিটারের দীর্ঘ যানজটের সৃষ্টি হয়েছে। আর চন্দ্রা থেকে নবীনগর সড়কের প্রায় ১০ কিলোমিটার ও কালিয়াকৈরের গোয়ালবাথান এলাকায় রেলওয়ে ব্রিজ থেকে মির্জাপুর গোড়াই এলাকা পর্যন্ত প্রায় ৫ কিলোমিটার যানজটের সৃষ্টি হয়েছে।
এদিকে, শুক্রবার, শনিবারসহ শহীদ দিবসের ছুটি মিলে তিন দিন ছুটি থাকায় অনেকেই ফিরছেন গ্রামের বাড়ি। ফলে এসব সড়কে গাড়ির চাপও তুলনামূলক হারে বেশি। এরই মধ্যে এমন যানজট ঘরে ফেরা হাজার হাজার মানুষকে ফেলেছে চরম ভোগান্তিতে।
সালানা (কোনাবাড়ী) হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ দাউদ জানান, বিকল হয়ে পড়া ট্রেইলারটি রেকার দিয়ে সরানো সম্ভব হয়নি। পরে গাড়ির ম্যাকানিক এনে তা মেরামতের উদ্যোগ নেওয়া হয়েছে। ফলে দীর্ঘ সময় সড়ক বন্ধ থাকায় এ বিশাল যানজটের সৃষ্টি হয়েছে।
তবে এখন ধীর গতিতে যানবাহন চলতে শুরু করেছে। প্রাথমিকভাবে নবীনগর-চন্দ্রা সড়কের যানবাহন ছাড়া হচ্ছে। কিছু সময় পর ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের গাড়িও চলতে শুরু করবে। যানজট নিয়ন্ত্রণে পুলিশ কাজ করছে বলে জানান মোহাম্মদ দাউদ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ