Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

১৫ দিন শেষে ‘পাঠান’র আয় ৮৮০ কোটি

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ৯ ফেব্রুয়ারি, ২০২৩, ২:২৭ পিএম

দীর্ঘ ৪ বছর বড় পর্দায় ফিরেছেন বলিউড বাদশাহ শাহরুখ খান। গত ২৫ জানুয়ারি বিশ্বব্যাপী ৮০০০ স্ক্রিনে মুক্তি পেয়েছে শাহরুখ অভিনীত ‘পাঠান’৷ বলিউড বাদশাহর প্রত্যাবর্তনের সিনেমাটি দ্বিতীয় সপ্তাহেও রাজত্ব করছে বক্স অফিসে৷ এছাড়া মুক্তির পর থেকেই যশরাজ ফিল্মসের এই সিনেমা প্রতিদিনই নতুন নতুন রেকর্ড সৃষ্টি করে চলেছে৷ মুক্তির ১৫তম দিনের বক্স অফিস কালেকশনের রিপোর্ট অনুযায়ী এখনও পর্যন্ত এই সিনেমা বিশ্বব্যাপী ৮৮০ কোটি রুপীর ব্যবসা করেছে। বাংলাদেশি মুদ্রায় ১১৩৫ কোটি ১০ লাখ টাকার বেশি।

এখন ১২০০ কোটি টাকা আয়ের পথে ছুটছে শাহরুখের ‘পাঠান’। সর্বকালের সর্বোচ্চ আয় করা ভারতীয় সিনেমার তালিকায় ‘পাঠান’-এর অবস্থান সপ্তম। ভারতের সর্বোচ্চ আয় করা বাকি ছয়টি সিনেমা হলো— দঙ্গল (প্রথম), বাহুবলি টু (দ্বিতীয়), ট্রিপল আর (তৃতীয়), কেজিএফ টু (চতুর্থ), সিক্রেট সুপারস্টার (পঞ্চম), বজরাঙ্গি ভাইজান (৬ষ্ঠ)।

২৬০ কোটি রুপি ব্যয়ে নির্মিত হয়েছে ‘পাঠান’ সিনেমা। ভারতের সাড়ে ৫ হাজার পর্দা ও বিদেশের আড়াই হাজার পর্দায় দেখানো হচ্ছে ‘পাঠান’। সিদ্ধার্থ আনন্দ পরিচালিত এ সিনেমা প্রযোজনা করেছেন আদিত্য চোপড়া। ‘পাঠান’ সিনেমায় শাহরুখের সঙ্গে জুটি বেঁধে অভিনয় করেছেন দীপিকা পাড়ুকোন। অন্যান্য চরিত্রে অভিনয় করেছেন— জন আব্রাহাম, ডিম্পল কাপাডিয়া, আশুতোষ রানা, গৌতম, একতা কৌরকে।

এর আগে, ২০১৮ সালে সর্বশেষ ‘জিরো’ সিনেমায় দেখা যায় শাহরুখ খানকে। কিন্তু বক্স অফিসে মুখ থুবড়ে পড়ে সেই সিনেমা। এরপরই আড়ালে চলে যান শাহরুখ খান। দীর্ঘ বিরতি কাটিয়ে নতুন বছরে ‘পাঠান’ সিনেমার মাধ্যমে বড় পর্দায় ধরা দিলেন কিং খান। ফিরে এলেন রাজার মতোই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ